বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে নকলা প্রেসক্লাবে সচেতনতামূলক সভা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৯০ বার পঠিত

শেরপুরের নকলায় আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস-২০২৩ উপলক্ষে নকলা প্রেসক্লাবের উদ্যোগে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ‘সবার আগে মানুষ: নেতিবাচক ধারণা ও বৈষম্য থামান, মাদক প্রতিরোধ জোরদার করুন’-এই প্রতিপাদ্যকে ধারন করে রাত ৯টার সময় প্রেস ক্লাব অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সচেতনতা মূলক সভায় বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক আলহাজ্ব মাহবুবর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ ও সদস্য রেজাউল হাসান সাফিত প্রমুখ।

বক্তারা মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদকের কুফল ও প্রতিরোধের বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন। তাছাড়া, মাদকাসক্তদের চিকিৎসাব্যবস্থা এবং তাদের প্রতি সম্মান ও সহানুভূতিশীল আচরণের গুরুত্ব নিয়েও বক্তারা আলোচনা করেন। তারা বলেন, মাদকের বিরোধী আন্দোলনকে দেশব্যাপি আরো জোরদার করতে কী কী করণীয় সে বিষয়েও আলোকপাত করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক জরিপের বরাত দিয়ে বক্তারা জানান, বাংলাদেশে মাদকাসক্ত লোকের সংখ্যা প্রায় ৫০ লাখ; আর এরমধ্যে প্রায় ৪০ লাখই হলো তরুণ। অথচ আজকের তরুণরাই আগামী দিনের দেশ ও জাতীর গর্ব। তাই এখনই সময় মাদকের বিরোদ্ধে রুখে দাঁড়াবার। যদিও সরকার পুলিশের মাধ্যমে মাদককে জিরো টলারেন্স ঘোষণা করেছে, কিন্তু আশানুরোপ সুফল মিলছেনা। এমতাবস্থায় সভা-সেমিনারের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা জরুরি বলে অনেকে মন্তব্য করেন। এসময় প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দসহ সদস্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মানব সম্প্রদায়কে মাদকদ্রব্যের ক্ষতিকর প্রভাব সম্পর্কে সচেতন করার লক্ষে ১৯৮৭ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের এক সভায় ২৬ জুনকে আন্তর্জাতিক মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে বিশ্বের বিভিন্ন দেশ যথাযথ ভাবে আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস পালন করে আসছে। ফলে এ দিবসটি পালনের গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে অনেকে জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।