মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ২০৭ বার পঠিত

শেরপুরের নকলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরাধীন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান জাতীয় পুষ্টি সেবা শাখার আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা-এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এক শিশুকে একটি ক্যাপসুল খাইয়ে  ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন । উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার প্রমুখ।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদুল হাসান, মেডিকেল অফিসার এন্ড ডিজিস কন্ট্রোল (এমওডিসি) ডা. ওলি উল্লাহ, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রহিম, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) রফিকুল ইসলাম, সেনেটারী ইন্সপেক্টর হাসান ফেরদৌস আলম, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আদিল আহমেদ পল্লব, নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক নূর হোসেনসহ নকলা হাসপাতালে কর্মরত চিকিৎসকগন, বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন স্থানীয় সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রহিম-এর দেয়া তথ্য মতে, উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য একটি স্থায়ী কেন্দ্রসহ মোট ২১৭টি টিকাদান কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এসব টিকাদান কেন্দ্রের মাধ্যমে ২৮ হাজার ৩৪০জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২৫ হাজার ১৫০ শিশুদের একটি করে লাল রংয়ের ও ৬ মাস থেকে ১১ মাস ২৯ দিন বয়সী ৩ হাজার ১৯০ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উপজেলায় জাতীয় এই কর্মসূচি সফলতার সহিত বাস্তবায়নের লক্ষ্যে ১০৮ জন মাঠকর্মী ও ৪৩৪ জন স্বেচ্ছাসেবক টিকাদান কেন্দ্রে একদিন কাজ করার জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।