বুধবার, ২২ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুরে ২ লাখ ১৭ হাজার ৮৩ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১০১ বার পঠিত

এবার শেরপুরে ২ লাখ ১৭ হাজার ৮৩ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন উপলক্ষে এক অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় সাংবাদিকদের এই তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরের দিকে শেরপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীদের নিয়ে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য-এঁর সভাপতিত্বে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. অনুপম ভট্রাচার্য জানান, আগামী ১৮ জুন একযুগে জেলার স্থায়ী ও অস্থায়ী ১ হাজার ৩৪৩টি টিকাদান কেন্দ্রসহ সর্বমোট ১ হাজার ৩৫৮টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এদিন ২ লাখ ১৭ হাজার ৮৩ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে সিভিল সার্জন জানান।

জানা গেছে, জাতীয় এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে জেলায় মোট ৫৫২ জন স্বাস্থকর্মী এবং ২ হাজার ৭১৬ স্বেচ্ছাসেবক টিকাদান কেন্দ্রে কাজ করবেন। ৬ মাস থেকে ১১ মাস ২৯ দিন বয়সী ২৫ হাজার ৬৭১ জন শিশুকে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৪১২ শিশুকে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ক্যাম্পেইন চলাকালীন সময়ে যদি কোন শিশু ‘এ প্লাস’ ক্যাপসুল খাওয়া থেকে বাদ পড়ে, তবে পরবর্তীতে নিকটতম কোন স্বাস্থকেন্দ্রে নিয়ে খাওয়ানো যাবে বলে জানান সংশ্লিষ্টরা।

এই অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় অন্যান্যদের মধ্যে শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ মেডিকেল অফিসারগন, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই), জেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত অন্যান্য কর্মকর্তা ও চিকিৎসকগন, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।