শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০ হাজার টাকা জরিমানা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | সোমবার, ১২ জুন, ২০২৩
  • ১৬৫ বার পঠিত

শেরপুরের নকলায় অস্বাস্থ্যকর পরিবেশে অননোমুদিত শিশু খাদ্য তৈরী করাসহ বাজারজাত করার অপরাধে আব্দুর রশিদ সুইট (৫০) নামে এক কারখানার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার পরিবেশ অধিদপ্তর শেরপুরের সহযোগিতায় সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ এই আদালত পরিচালনা করেন এবং অর্থদণ্ডাদেশ প্রদান করেন। তাছাড়া শিহাবুল আরিফ-এর নির্দেশে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের নয়াবাড়ী এলাকার মৃত হাসানুজ্জামানের ছেলে আব্দুর রশিদ সুইট দীর্ঘদিন যাবৎ নিজ বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে অননোমুদিত শিশু খাদ্য উৎপাদনসহ বাজারজাত করে আসছে। গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫ (২) ধারার অপরাধে কারখানার মালিক সুইটকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় শেরপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক সুশীল কুমার দাসসহ পুলিশ বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।