বুধবার, ২২ মে ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুরে সকালে ইস্তিস্কার নামাজ আদায় ও ব্যাঙের বিয়ে, বিকেল থেকে মেঘাচ্ছন্ন আকাশ

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১৪০ বার পঠিত

দীর্ঘদিন যাবত বৃষ্টি না হওয়ায় একদিকে অতিরিক্ত তাপদাহ, অন্যদিকে পাল্লা দিয়ে বেড়েছে লোডশেডিং। সবমিলিয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। তাপ প্রবাহের কারনে ছুটি ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান। তবে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

এমতাবস্থায় শেরপুরের নালিতাবাড়ী ও নকলায় রহমতের বৃষ্টি কামনা করে মহান আল্লাহর দরবারে ইস্তিস্কার নামাজ আদায় করাসহ মসজিদে মসজিদে দোয়া এবং বিভিন্ন এলাকায় ব্যাঙের বিয়ের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরের তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইত্তেফাকুল ওলামা নালিতাবাড়ী উপজেলা শাখা এই নামাজের আয়োজন করে। তাছাড়া জেলার নকলা উপজেলার বিভিন্ন এলাকায় মসজিদে মসজিদে দোয়া কার হয়। এলাকাবাসীর উদ্যোগে বিভিন্ন এলাকায় দুইদিন ধরে চলছে ব্যাঙের বিয়ের আয়োজন।

রহমতের বৃষ্টি কামনা করে নালিতাবাড়ীতে মহান আল্লাহর দরবারে ইস্তিস্কার নামাজ আদায় শেষে বিশেষ মোনাজাত করেন উপজেলার বিভিন্ন এলাকার মুসল্লি। নিজের গোনাহের জন্য মাগফিরাত কামনা ও রহমতের বৃষ্টি প্রার্থনা করে ইস্তিস্কার নামাজ আদায়ের পর দোয়া পরিচালনা করেন মুফতি ওবায়দুর রহমান।

বিশেষ এই নামাজে ইত্তেফাকুল ওলামার নেতৃবৃন্দসহ সকল সদস্যগন, বিভিন্ন মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন এলাকার ধর্মপ্রান মুসল্লি, উপজেলা পরিষদসহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও সব পেশাশ্রেণির পাঁচ শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি অংশ গ্রহণ করেন।

নামাজের আগে মহান আল্লাহর মহিমার শুকরিয়া আদায় করে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- ইত্তেফাকুল ওলামা নালিতাবাড়ী শাখার সভাপতি মুফতি ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ ইসমাইল হোসেন, মাওলানা মজিবর রহমান, মুফতি মুজাহিদুল ইসলাম, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা ওসমান গণি, মাওলানা মাহমুদুল হাসান, অধ্যক্ষ মাহমুদ মোস্তফা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম প্রমুখ।

অন্যদিকে রহমতের বৃষ্টি কামনা করে জেলার নকলা উপজেলার টালকী ইউনিয়নের বড়পাগলা এলাকা ও সমাজকল্যাণ এলাকা বুধবার এবং বৃহস্পতিবার নকলা শহরের গ্রীণরোডের দড়িপাড়া এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকায় মসজিদে মসজিদে দোয়া এবং ব্যাঙের বিয়ের আয়োজন করে এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।