শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় ২ দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ৫ জুন, ২০২৩
  • ২০৩ বার পঠিত

শেরপুরের নকলায় অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর খামার বাড়ির উপপরিচালক কৃষিবিদ ড. সুকল্প দাস। এছাড়া কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও এইও কৃষিবিদ মোহাম্মদ শাহীন রানা উপস্থিত ছিলেন।

কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক, কৃষিবিদ ড. সুকল্প দাস ও কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী তাদের বক্তব্যে জানান, এই প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপনের মাধ্যমে কৃষকরা লাভবান হবেন। এতে একদিকে যেমন অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনার জমির সুষ্ঠ ব্যবহার নিশ্চিত হবে, অন্যদিকে নিরাপদ শাক-সবজির মাধ্যমে পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ হবে। তাছাড়া উৎপাদিত অতিরিক্ত সবজি বিক্রি করে কৃষকরা বাড়তি আয়ের পথ খোঁজে পাবেন বলেও তাঁরা মন্তব্য করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রশিক্ষাণার্থী কৃষক-কৃষাণীর মাঝে মৌসুমি বিভিন্ন শাক-সবজির বীজ প্রদান করা হয়। এসময় বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা ও প্রশিক্ষণার্থী কৃষক-কৃষাণীগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।