বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

নকলায় জিলহজ্জ গ্রুপের হাজী সম্মেলন, হজ্জ গমনে ইচ্ছুকদের মৌলিক প্রশিক্ষণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৩১৫ বার পঠিত

শেরপুরের নকলায় জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর হাজী সম্মেলন ও চূড়ান্ত নিবন্ধিত পবিত্র হজ্জ গমনে ইচ্ছুকদের দিনব্যাপি মৌলিক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

শনিবার নকলা শহরের মধ্য বাজারের মাসজিদুল হাবিব মসজিদে জিলহজ্জ গ্রুপের তত্ববধানে পবিত্র হজ্জ পালন কারীদের নিয়ে সমন্বয়ে সম্মেলন এবং নতুন ও চূড়ান্ত নিবন্ধিত হজ্জ গমনে ইচ্ছুকদের এ প্রশিক্ষণ দেওয়া হয়।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর আয়োজনে ও স্থানীয় মুয়াল্লেম (গাইডার) আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ-এর তত্বাবধানে ও সহযোগিতায় এই সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্বত্বাধিকারী আব্দুছ ছাত্তার চাকলাদার, নকলা বড় মসজিদের সাবেক খতিব হযরত মাওলানা ওসমান গণি, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ, আলহাজ্ব মনিরুজ্জামান মনিরসহ ও অভিজ্ঞ হাজ্জীগন তাদের বক্তব্যের মাধ্যমে ও হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আলহাজ্ব মো. মোশারফ হোসাইন, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর হজ্জ গ্রুপের দলনেতা মুহাম্মদ আদেল আকন্দ ও স্থানীয় মসজিদের ইমাম-মোয়াজ্জেমসহ পুরাতন হাজ্জীগন ও পবিত্র হজ্জ গমনে ইচ্ছুক অর্ধশতাধিক ধর্মপ্রান নারী-পুরুষ ও স্থানীয় মুসলমানগন উপস্থিত ছিলেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে অন্যতম একটি হলো হজ্জ। আর্থিকভাবে সামর্থ্যবান ব্যক্তিগনকে যত দ্রুত সম্ভব হজ্জ পালন করা উচিত। হাজ্জী গনের কল্যাণে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। আত্মশুদ্ধির জন্য হজ্জে গমনে ইচ্ছুকদের জন্য এ ধরনের কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।