শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

বিভিন্ন কর্মসূচির ম্যধদিয়ে শেরপুরে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন

এম.এম হোসাইন:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ২৫৫ বার পঠিত

শেরপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব দুগ্ধ দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১ মে) ‘টেকসই দুগ্ধ শিল্প : সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’-প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়েছে।

প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)-এর সহযোগিতায় ও জেলা প্রাণিসম্পদ অফিসের বাস্তবায়নে র‌্যালিটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রাণিসম্পদ অফিস মিলনায়তনে গিয়ে শেষ হয়।

প্রাণিসম্পদ অফিস মিলনায়তনে আলোচনা অনুষ্ঠিক হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মঞ্জুরুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার কৃষিবিদ ফখরুল জামান জুয়েল বিপিএম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস, শেরপুর সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আহসানুল হাবিব হিমেল ও ভেটেনারী সার্জন ডা. হেলেনা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের গৃহীত বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে শেরপুর জেলায় ক্রমশ দুধের উৎপাদন বৃদ্ধি পেয়ে দুগ্ধ উদ্বৃত্ত জেলায় পরিণত হয়েছে। তাছাড়া মেধাবী জাতি গঠনের জন্যে প্রয়োজন নিরাপদ প্রাণিজ আমিষ; আর এই নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদনের কারিগর হিসেবে কাজ করে যাচ্ছে প্রাণিসম্পদ বিভাগ।

পরে দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে উদ্দীপনা পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।

এসময় জেলার নকলা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ ইসহাক আলীসহ শেরপুর সদর, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাগণ, শেরপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগন ও রাজৗনতিক নেতৃবৃন্দ, জেলা-উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে কর্মরত ভেটেরেনারি সার্জন (ভিএস), প্রাণি সম্প্রসারণ অফিসার (এলইও), প্রাণিসম্পদ অধিদপ্তরের জেলা-উপজেলার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)-এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, এলাকার দুগ্ধ উৎপাদনকারী দলের (পিজি) সদস্যগণ, জেলার বিভিন্ন এলাকার খামারিগন ও স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।