সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

বিদেশের মাটিতে নকলার মেয়ে বিলকিস’র সাফল্য, নকলাবাসীর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ১১৫ বার পঠিত

বন্ধু রাষ্ট্র ভারতের কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক গোল্ড মেডেল পুরস্কার পেয়েছেন শেরপুর জেলার নকলা উপজেলার শিক্ষার্থী বিলকিস মীর। অতিসম্প্রতি কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ৪৫তম সমাবর্তন অনুষ্ঠানে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

এই খুশিতে নকলার সর্বস্তরের জনগন তাকে বিভিন্ন মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন। বিলকিস মীর জেলার নকলা উপজেলাধীন কূর্শাবাদাগৈড় এলাকার মো. বিল্লাল হোসেন মীর ও মরিয়ম বেগম দম্পত্তির সন্তান।

জানা গেছে, মেধাবী শিক্ষার্থী বিলকিস মীর ২০১২ সালে নকলা শহরের চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগে প্রথম শ্রেনীতে প্রথম হয়ে অনার্স (সম্মান) ডিগ্রী সম্পন্ন করেন। পরবর্তীতে নাটকে উচ্চশিক্ষা ও গবেষণার জন্য মেধা তালিকায় স্কলারশিপ নিয়ে ভারতের কলকাতায় রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে মাস্টার্স করার সুযোগ পান। সেখানেও তিনি প্রথম শ্রেনীতে প্রথম হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী প্রত্যেক বছর প্রতি বিভাগের প্রথম শ্রেনীতে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় সমাবর্তনের আয়োজন করা হয় এবং শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা পদক (মেডেল) ও বিভিন্ন পুরস্কার। এরই ধারাবাহিকতায় এবারের সমাবর্তন মঞ্চে বিলকিস মীর পেয়েছেন একাডেমিক গোল্ড মেডেলসহ ও সন্তোষ সিনহা মেমোরিয়াল পুরস্কার, ধ্রুবপদ বন্দ্যেপাধ্যায় মেমোরিয়াল পুরস্কার, নিরোদবরণ মেমোরিয়াল পুরস্কার।

বিদেশের মাটিতে নিজের সাফ্যলের বিষয়ে বিলকিস মীর বলেন, শিক্ষাজীবনের বড় স্বীকৃতি হল শিক্ষার্থীর একাডেমিক ভালো ফলাফল ও সম্মাননা প্রাপ্তি। আজ আমি আনন্দিত, কারন নকলার প্রাকৃতিক পরিবেশে হেসে খেলে বড় হতে পেরেছি এবং আমার পরিবারের মতো প্রগতিশীল একটি পরিবার পেয়েছি। বাবা-মা ও স্বজনদের পরামর্শ ও সার্বিক সহযোগিতায় আজ আমি এখানে পৌঁছাতে পেরেছি। আমি আরো বৃহৎ পরিসরে যেতে চাই। আমার শিক্ষাকে সামাজিক উন্নয়নের লক্ষ্যে প্রয়োগ করতে সদা তৎপর থাকবো। আগামী পথচলায় নকলাবাসীসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।