সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

নকলায় পাঠশালার উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্ম দিবস উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ৭৪৪ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার প্রথম ও একমাত্র ইংরেজী মাধ্যমের বিদ্যাপীঠ ‘পাঠশালা’র উদ্যোগে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্ম দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (৮মে) পাঠশালা’র ছাত্র মিলনায়তনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা  কবিতা আবৃতি, নাচ ও গান পরিবেশ করে।

তরুণ শিক্ষানুরাগী পাঠশালা’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপাল শিক্ষানুরাগী ফাতেমাতুজ জহুরা রাত্রি। এছাড়া পাঠশালার শিক্ষক আয়েশা সিদ্দিকা লাকীসহ কয়েকজন শিক্ষক ও বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। বক্তরা রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্য চর্চাসহ তাঁর কর্মময় জীবন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা সভার পরে শিক্ষার্থীরা  কবিতা আবৃতি, নাচ ও গান পরিবেশ করে। এসময় প্রতিষ্ঠানটির সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় শিক্ষানুরাগীগন উপস্থিত ছিলেন।

বিদ্যালয়টির সুমান ধরে রাখতে ও উত্তরোত্তর সুমান বৃদ্ধি করতে নিজের অবস্থান থেকে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করে সকলের কাছে পরামর্শ ও শিক্ষার্থী ভর্তি করানোসহ সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল।

উল্লেখ্য, নকলা পৌর শহরের প্রাণকেন্দ্র গ্রীণ রোডে স্থাপিত ‘পাঠশালা’ নামক এ বিদ্যালয়ের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত আছেন দেশ-বিদেশের বরেন্য শিক্ষানুরাগীগন। তাদের মধ্যে দুইজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, দেশ বরেণ্য শিক্ষাবিদ, বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী ও হল্যান্ডের আমস্টারডাম সেন্ট্রাল হাসপাতালের অবসরপ্রাপ্ত পুষ্টিবিদ ও প্রধান পাচক জ্যাক হিনেইন অন্যতম। ২০২১ সালে ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার মধ্য দিয়ে নকলা উপজেলার প্রথম ও একমাত্র ইংরেজী মাধ্যমের পাঠশালা নামক এ বিদ্যাপীঠটির যাত্রা শুরু হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।