শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় দিশারী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ভোট গ্রহন চলছে

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৯৭ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার ঐতিহ্যবাহী দিশারী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ গঠনের জন্য অভিভাবক প্রতিনিধি নির্বাচনের লক্ষ্যে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১০ টা থেকে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হচ্ছে, ভোট গ্রহন চলবে বিকেলে ৪ টা পর্যন্ত।

এলাকাবাসীকে নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার লক্ষ্যে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহম্মদ-এঁর তরফ থেকে সকল প্রকার কাজ সুষ্ঠভাবে সম্পন্ন করেছেন বলে তিনি জানিয়েছেন। নির্বাচনে নিরাপত্তার জন্য উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোটারদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ভোটারদের উপস্থিতি সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। লাইনে ভোটারদের উপস্থিতি যেন অন্যান্য সকল নির্বাচনকে হার মানানোর উপক্রম।

প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ-এর দেওয়া তথ্য মতে, ৪টি সাধারণ অভিভাবক প্রতিনিধি ও একটি সংরক্ষিত নারী অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হওয়ার লক্ষ্যে এই নির্বাচনে ৯জন পুরুষ সাধারণ অভিভাবক ও ২জন নারী অভিভাবক প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচননে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোট দান ও ভোট গ্রহনের সুবিধার্থে দুটি বুথ তৈরি করা হয়েছে এবং নিয়োগ দেওয়া হয়েছে সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার।

উল্লেখ্য, এ নির্বাচনে সাধারণ অভিভাবক সদস্য/প্রতিনিধি হিসেবে ৯ জন পুরুষ অভিভাবক এবং সংরক্ষিত মহিলা সদস্য/প্রতিনিধি হিসেবে ২ জন মহিলা অভিভাবক প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সাধারণ অভিভাবক সদস্য/প্রতিনিধি হিসেবে প্রতিদ্বন্দ্বীরা হলেন- আনোয়ার মিয়া, আফাজ উদ্দিন, আলামিন, চঞ্চল, নুর ইসলাম, মো. উসমান মিয়া, মো. জিয়ার রহমান, রবিউল ইসলাম ও সহিদ মিয়া এবং সংরক্ষিত মহিলা সদস্য/প্রতিনিধি হিসেবে প্রতিদ্বন্দ্বীরা হলেন- মাজেদা খাতুন ও মুক্তা খাতুন।

শিক্ষার্থীর ৩৫৫ জন অভিভাবক তাদের মনোনিত প্রার্থীকে নির্বাচিত করতে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন। প্রত্যেক অভিভাবক তাদের মনোনিত প্রার্থীকে নির্বাচিত করতে ৪জন পুরুষ ও একজন নারী প্রার্থীকে নামের পাশে খালি ঘরে ক্রস সীলের মাধ্যমে ভোট প্রদান করছেন।

প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান অত্যান্ত শন্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন হচ্ছে। দুপুর ২টা পর্যন্ত ১৯৭ টি ভোট গ্রহন শেষ হয়েছে বলে তিনি জানান। তবে শেষ দিকে ভোটারের চাপ বাড়তে পারে বলে স্থানীয়রা মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।