বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় ইমামগনের মাঝে সম্প্রীতি হাদিয়া প্রদান ও ইসলামীক আলোচনা ইফতার দোয়া মাহফিল

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৩০৮ বার পঠিত

শেরপুর জেলার ‘নকলা ফ্রেন্ডস ক্লাব’ নামক সমাজ কল্যাণ, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংঘের উদ্যোগে পৌর এলাকাস্থ মসজিদের নিয়মিত ইমামগনের মাঝে সম্প্রীতি হাদিয়া প্রদান এবং ইসলামীক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে নকলা ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি এইচ.এম আরিফুল ইসলাম রাশেদ-এর সভাপতিত্বে এই হাদিয়া বিতরণ, আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাওলানা মুহাম্মদ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, কায়দা বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. ওলিউল্লাহসহ আলহাজ্ব মো. কিতাব আলী প্রমুখ।

‘পরোপকারে বন্ধু বাড়ে, অহংকারে পতন; সৎ কর্মে সফলতা, মন্দ হোক দূরীকরণ’ এই শ্লোগানকে ধারন করে অনুষ্ঠানটিকে পাঁচটি সেশনে বিভক্ত করা হয়।

প্রথম সেশনে অতিথিবৃন্দের আসন গ্রহন। এরপরে মাওলানা মোহাম্মদ আব্দুল জলিল কাসেমীর সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বিতীয় সেশনে বঙ্গানুবাদসহ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. আল-আমিন সেলিম। পরে বঙ্গানুবাদসহ হাদিস তর্জমা করেন মাওলানা মুফতী আনসারুল্লাহ (তারা আলম)। এরপরে পর্যায়ক্রমে মসজিদের সেবাকারীদের জন্য দুনিয়া ও আখিরাতে পুরষ্কার বিষয়ে আলোচনা করেন জোড়া ব্রীজপাড় আহলে হাদিস জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল কাদির; মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন মাসতুরা-আশরাফিয়া কাওমী মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. আব্দুল জলিল; রমজানে করণীয়, বর্জনীয় দিকসমূহ ও রোজার ফজিলত বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নকলা বড় মসজিদের খতিব মাওলানা মো. সামছুল হুদা। রোজাদারদের জন্য দুনিয়ার সম্মান ও আখিরাতের পুরষ্কার বিষয়ে আলোচনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা মোহাম্মদ আব্দুল জলিল কাসেমী, মানব কল্যাণ ও সমাজ সেবার কর্ম পদ্ধতি, পরিধি ও নাগরিকের দায়িত্ব কর্তব্য সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাওলানা মুহাম্মদ নজরুল ইসলাম।

তৃতীয় অধিবেশনে অতিথিবৃন্দের শুভেচ্ছা বক্তব্য শেষে চতুর্থ অধিবেশনে অতিথিরা পৌর এলাকাস্থ মসজিদের ইমামগনের মাঝে পরিবেশ বান্ধব পাটের ব্যাগে ভরে একটি করে জায়নামাজ, পাঞ্জাবী/জোব্বার কাপড়, তজবি, টুপি ও মেসওয়াক সমূহ সম্প্রীতি হাদিয়া হিসেবে তুলেদেন। পঞ্চম তথা শেষ সেশনে নকলা ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি এইচ.এম আরিফুল ইসলাম রাশেদ সমাপণী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

এসময় নকলা ফ্রেন্ডস ক্লাবের মহাসচিব মাওলানা মো. আল-আমিন সেলিম, দপ্তর সম্পাদক মো. রুকুন উজ্জামান, প্রচার সম্পাদক মাওলানা মো. উসমান গণি, অর্থ সম্পাদক মো. রুবেল মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো. মোশারফ হোসাইন, সাংবাদিক হযরত আলী, শাহাজাদা স্বপন, মোতালেব সেলিম, আব্দুর রফিক, মোশাররফ হোসেন সরকার বাবু, দেলোয়ার হোসেন, নূর হোসেন, সেলিম রেজা, আব্দুল্লাহ আল-আমিন, নাহিদুল ইসলাম রিজন ও  সিমানুর রহমান সুখনসহ পৌর এলাকাস্থ বিভিন্ন মসজিদের ইমামগন, ধর্মপ্রাণ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত রোজাদারগন উপস্থিত ছিলেন। সবশেষে উপস্থিত সকলের মাঝে উন্নতমানের ইফতার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।