শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় টিসিবির সুবিধা বঞ্চিতদের মাঝে পৌর মেয়রের নগদ টাকা প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ২৬৮ বার পঠিত

শেরপুরের নকলা পৌরসভার টিসিবির সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে নগদ টাকা প্রদান করে পৌরবাসীর নজর কেড়েছেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন।

বুধবার (২৯ মার্চ) দুপুরের দিকে পৌর মেয়রের কার্যালয়ে পৌরসভাধীন টিসিবির সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে নগদ ২০০ টাকা করে প্রদান করেন পৌর মেয়র হাফিজুর রহমান লিটন।

জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে নিম্ন আয়ের মানুষের খাদ্য চাহিদা পূরনের জন্য সরকার টিসিবি সুবিধা চালু করেছে। এতে পৌর এলাকার ৩ হাজার ৭৯০টি পরিবারকে এই সুবিধার আওতায় আনা সম্ভব হয়। কিন্তু পৌর এলাকায় টিসিবির চাহিদা সম্পন্ন সুবিধা ভোগীর তুলনায় টিসিবির পণ্য প্রাপ্যতা অপ্রতুল হওয়ায়, চাহিদা সম্পন্ন সকলকে এই সুবিধার আওতায় আনা সম্ভব হয়নি। তাই নিম্ন আয়ের মানুষের ইফতার ও সাহরির কথা বিবেচনায় এনে টিসিবি পন্যের ক্রয়মূল্যের চেয়ে বাজার মূল্যের অতিরিক্ত টাকা পৌর এলাকার টিসিবির সুবিধাবঞ্চিত আড়াই শতাধিক পরিবারের মাঝে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন নিজস্ব তহবিল থেকে ২০০ টাকা করে নগদ প্রদান করেন

মেয়রের এমন মহত উদ্যোগী কাজে সবাই সন্তুষ্ট। ফেইসবুক প্রোফাইল ‘নূর হোসেন বিডি’ ‘আলমগীর হোসেন’ ও ‘আমরা জনতার’ এমন বেশ কয়েকজন ফেইসবুক ব্যবহারকারী তাদের নিজ নিজ টাইম লাইনে পোষ্ট দিয়ে মেয়রের এ কাজের প্রতি সন্তুষ্টি প্রকাশ করে মহতী এ কাজকে স্বাগত জানিয়েছেন।

মেয়র হাফিজুর রহমান লিটন বলেন- টিসিবি প্যাকেজের প্রতিটি প্যাকেটে ২ লিটার সয়াবিন তেল ২২০ টাকা, ২ কেজি মসুর ডাল ১৪০ টাকা, ১ কেজি ছোলা ৫০ টাকা ও ১ কেজি চিনি ৬০ টাকা হিসেবে সরকারি মোট মূল্য ধরা হয়েছে ৪৭০ টাকা। কিন্তু বাজার থেকে এসব পণ্য ক্রয় করতে একজন ক্রেতার প্রায় সাড়ে ছয়শ’ টাকা লাগে। তাই পৌর এলাকার টিসিবির চাহিদা সম্পন্ন কিন্তু সুবিধাবঞ্চিত এমন পরিবারের মাঝে নগদ ২০০ টাকা করে প্রদান করা হলো। নগদ ২০০ টাকা পাওয়ায় টিসিবির চাহিদা সম্পন্ন সবাই নিজের পকেট থেকে সরকারি টিসিবির মূল্য ৪৭০ টাকা ব্যয় করেই ওইসব পণ্য ক্রয় করতে পারবেন।

দেশের সকল জনপ্রতিনিধি ও সামর্থবান সবাই যদি এমন মহতী কাজের মতো বিভিন্ন কাজে নিজ নিজ এলাকায় আত্ম নিয়োগ করতেন, তাহলে দেশে অসহায় মানুষ বলতে কেউ থাকতো না। সবার মধ্যে সৌহার্দ্যপূর্ণ ভাবের সৃষ্টি হতো, সমাজের মানুষের মাঝে কমতো বৈষম্য; এমনটাই মনে করছেন স্থানীয় সুশীলজন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।