বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১৭৩ বার পঠিত

শেরপুরের নকলায় আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের মাঝে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার এক হাজার ১৫০ জন কৃষকের মাঝে এসব বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরের দিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ-এঁর সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মন্নাফ খান বক্তব্য রাখেন।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপজেলা পরিসংখ্যান তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, এইও কৃষিবিদ মো. শাহীন রানা, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা (এসএএও) গন, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও অগণিত কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, চলতি মৌসুমে উপজেলার ১,১৫০ জন কৃষকের মাঝে প্রতি জনে ৫ কেজি করে ব্রিধান-৪৮ বা ব্রিধান-৮৫ জাতের ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হচ্ছে।

কৃষি অফিসের তথ্য মতে, প্রণোদনা কর্মসূচির আওতায় গনপদ্দী ইউনিয়নের ৮০ জন কৃষক, নকলা ইউনিয়নের ৬০ জন, উরফা ইউনিয়নের ১২০ জন, গৌড়দ্বার ইউনিয়নের ১৫০ জন, বানেশ্বরদী ইউনিয়নের ২৪০ জন, পাঠাকাটা ইউনিয়নের ৬০ জন, টালকী ইউনিয়নের ৮০ জন, চরঅষ্টধর ইউনিয়নের ৭০ জন, চন্দ্রকোনা ইউনিয়নের ১৪০ জন ও পৌরসভার ১৫০ জন কৃষকের প্রতি জনের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ১০ কেজি করে ডাই-এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।