শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ১৭৯ বার পঠিত

শেরপুরের নকলায় আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের মাঝে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার এক হাজার ১৫০ জন কৃষকের মাঝে এসব বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরের দিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ-এঁর সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মন্নাফ খান বক্তব্য রাখেন।

এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপজেলা পরিসংখ্যান তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি, এইও কৃষিবিদ মো. শাহীন রানা, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা (এসএএও) গন, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও অগণিত কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ বলেন, চলতি মৌসুমে উপজেলার ১,১৫০ জন কৃষকের মাঝে প্রতি জনে ৫ কেজি করে ব্রিধান-৪৮ বা ব্রিধান-৮৫ জাতের ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হচ্ছে।

কৃষি অফিসের তথ্য মতে, প্রণোদনা কর্মসূচির আওতায় গনপদ্দী ইউনিয়নের ৮০ জন কৃষক, নকলা ইউনিয়নের ৬০ জন, উরফা ইউনিয়নের ১২০ জন, গৌড়দ্বার ইউনিয়নের ১৫০ জন, বানেশ্বরদী ইউনিয়নের ২৪০ জন, পাঠাকাটা ইউনিয়নের ৬০ জন, টালকী ইউনিয়নের ৮০ জন, চরঅষ্টধর ইউনিয়নের ৭০ জন, চন্দ্রকোনা ইউনিয়নের ১৪০ জন ও পৌরসভার ১৫০ জন কৃষকের প্রতি জনের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ১০ কেজি করে ডাই-এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।