বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

হংকং-এ বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক:
  • প্রকাশের সময় | সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ৭৫ বার পঠিত

বাংলাদেশের ন্যায় সুদূর হংকং-এ বাংলাদেশের ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩’ যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

২৬ মার্চ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকং কর্তৃক কন্স্যুলেট প্রাঙ্গনে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩’ উদ্যাপন করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্য়ক্রম শুরু করা হয়। কনসাল জেনারেল মিজ্ ইসরাত আরা কন্স্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারী এবং অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সাথে নিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত সহযোগে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে কনসাল জেনারেল উপস্থিত সকলকে নিয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।

পরবর্তীতে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে দিবসটি উপলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী এবং মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়।

অনুষ্ঠানে কনসাল জেনারেলসহ অতিথিবৃন্দ দিবসটির তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন। পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-এর উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সবশেষে দেশ ও জাতির সমৃদ্ধি এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় কন্স্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারীসহ হংকংস্থ বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।