বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

ভূমিহীন ও গৃহহীন মুক্ত নকলা : জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১১৫ বার পঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-্এঁর ঘোষণা ‘একজন মানুষও গৃহহীন থাকবে না’ এটা বাস্তবায়নে শেরপুরের নকলা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে। এর অংশ হিসেবে উপজেলার ১৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবিসহ প্রয়োজনীয় কাগজপত্রদি হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে আশ্রয়ন-২ প্রকল্পের আর্থিক সহযোগীতায় ৪র্থ ধাপে উপজেলার জন্য বরাদ্দকৃত ১৫০টি ঘরের চাবি ও জমির দলিল সুবিধাভোগি পরিবার প্রধানদের কাছে হস্তান্তর করা হয়।

‘দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এঁর এ ঘোষণা বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলির ও ঘরের চাবি হস্তান্তর কর্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক/রাজস্ব) মোহাম্মদ আনোয়ার হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপত্বি আম্বিয়া খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইসহাক আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোহাম্মদ গোলাম মোস্তাফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, নকলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা তারেক আজিজ, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তারিফুর ইসলামসহ বিভিন্ন দপ্তর প্রধানগন, গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুল, উরফা ইউপির চেয়ারম্যান নুরে আলম তালুকদার ভুট্টো, গৌড়দ্বার ইউপির চেয়ারম্যান শওকত হোসেন খান মুকুল, বানেশ্বর্দী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বতসহ অন্যান্য ইউপির চেয়ারম্যানগন, নকলা প্রেস ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক নূর হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ ও অন্যান্য অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগন, স্থানীয় সংবাদকর্মীগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, বিভিন্ন পেশাশ্রেণীর জনগন ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা করে। এর আগে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন, গৃহহীন ও আশ্রয়হীন তৃণমূল-প্রান্তিক পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন আরো ১৫৯টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। ওইসব পরিবারের সবাই আজ পাকা ঘরে সুখে-শান্তিতে ও নিরাপদে দিনাতিপাত করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।