শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় ২০৮ অসহায় নারীর মাঝে এসডিএফ’র আর্থিক অনুদান বিতরণ

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৬৬ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার টালকী ইউনিয়নের ৬টি গ্রামের অসহায় দুস্থ ২০৮ নারীর মাঝে আর্থিক অনুদান হিসেবে এককালীন নগদ ২৮ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এই আর্থিক অনুদান বিতরণ করে। এই অনুষ্ঠানের আয়োজন করে রেজিলিয়েন্স এন্ট্রাপেনিওরশীপ অ্যান্ড লাইভলীহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের গৌড়দ্বার ক্লাস্টার।

এ উপলক্ষ্যে, সোমবার (২০ মার্চ) দুপুরে টালকী ইউনিয়নের বিবিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টালকী ইউপির চেয়ারম্যান মহিউদ্দিন বুলবুল-এর সভাপতিত্বে অসহায় নারীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে এসডিএফ-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ (ফারুক) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসডিএফ’র শেরপুর জেলা ম্যানেজার মাহমুদ হাছান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার।

এসডিএফ-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ বলেন, এসডিএফ বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রাণালয়ের অধীন একটি অলাভজনক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, যা ২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকে সুবিধা বঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বৃদ্ধি, গ্রামীণ অবকাঠামো নির্মাণ, জীবিকায়ন কার্যক্রম, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণসহ সমন্বিত ও পরিকল্পিত অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্তকরণে যথাযথ অর্থায়নের মাধ্যমে আর্থ-সামজিক উন্নয়ন সাধনে সরকারকে সহায়তা করে যাচ্ছে। তিনি জানান, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার অভীষ্ট লক্ষ্য অর্জনে এবং কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অর্থনীতি পুনরুদ্ধারের জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের সহায়তায় আরইএলআই প্রজেক্ট অনুমোদিত হয়েছে। বাংলাদেশ সরকারের দারিদ্র বিমোচনের লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করবে এই আরইএলআই প্রজেক্ট।

এসময় টালকী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আলমাছ মিয়া, নকলা প্রেস ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ, এসডিএফ’র জেলা ও উপজেলায় কর্মরত কর্মকর্তাগন, বিভিন্ন গ্রাম থেকে আগত দুই শতাধিক উপকারভোগী অসহায় নারী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।