শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ইনহাউজ প্রশিক্ষণ কর্মশালা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২২ বার পঠিত

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে এক মাদ্রাসাতে ইনহাউজ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

মাদ্রাসা কর্তৃপক্ষের আয়োজনে এই ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম।

জানা গেছে, যেসকল শিক্ষকগন গত ৬ ও ৭ জানুয়ারী (শুক্রবার ও শনিবার) এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারী (শুক্রবার, শনিবার ও রবিবার) এ ৫দিন ব্যাপী বিষয় ভিত্তিক প্রশিক্ষণ গ্রহন করেছেন। তাদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে অন্যান্য শিক্ষকগনের মাঝে বিস্তারের লক্ষ্যে এ সংক্ষিপ্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রধান আলোচক হিসেবে শিক্ষা বিষয়ক বক্তব্য রাখেন ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম। এছাড়া প্রশিক্ষিত শিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, সহকারী মৌলভী মাওলানা ফজলুল করিম ও সহকারী শিক্ষক নুসরাত জাহান প্রমুখ।

এসময় সহকারী শিক্ষক শওকত আলী, মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ ও লাবনী বেগমসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষকগন উপস্থিত ছিলেন।

মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষকগন এখনো জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ পায়নি তাদেরকে সম্যক প্রশিক্ষিত করার লক্ষ্যে এই ইনহাউজ প্রশিক্ষণ আয়োজন করে মাদ্রাসার কর্তৃপক্ষ। এই প্রশিক্ষণ জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে সামান্যতম হলেও ভূমিকা রাখবে বলে অনেকে মনে করছেন। মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ করানো জরুরি বলে মনে করছেন শিক্ষাণুরাগী মহল।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।