শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

শেরপুরের নকলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

এর অংশ হিসেবে ২১ ফেব্রুয়ারি উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল শহীদদের স্মরণে মাদ্রাসা ও স্কুল প্রাঙ্গনের শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

২১ ফেব্রুয়ারি সকালে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা ও বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিজ নিজ প্রতিষ্ঠানের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া পরিচালনা করা হয়।

বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষক-কর্মচারী, সপ্তম শ্রেণী, অষ্টম শ্রেণী, নবম শ্রেণী, দশম শ্রেণী ও ২০২৩ সালের দাখিল পরীক্ষার্থীরা আলাদা আলাদা ভাবে এবং প্রথম শ্রেণী থেকে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা যৌথভাবে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে।

বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজিত অনুষ্ঠানে সহকারী মৌলভী মাওলানা মো. ফজলুল করিম দোয়া পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, সহকারী শিক্ষক শওকত আলী, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১৭ নভেম্বর অনুষ্ঠিত ইউনেস্কোর প্যারিস অধিবেশনে প্রস্তাব উত্থাপন করা হয় ও এতে ১৮৮টি দেশ সমর্থন জানালে একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করা হয়। এর পরথেকে তথা ২০০০ সালের ২১ ফেব্রুয়ারি থেকে দিবসটি জাতিসংঘের সদস্যদেশসমূহে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।