বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

নকলা প্রেস ক্লাব’র নতুন সদস্য অন্তর্ভূক্তির আবেদন আহবান

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৯৩ বার পঠিত

শেরপুর জেলার ‘নকলা প্রেস ক্লাব’র নতুন সদস্য অন্তর্ভুক্তির জন্য আগ্রহীদের আবেদন আহবান করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রেস বার্তায় বলা হয়, শেরপুর জেলার ঐতিহ্যবাহী ‘নকলা প্রেস ক্লাব’-এর নিজস্ব গঠনতন্ত্রের বিধান মোতাবেক কার্যনির্বাহী পরিষদ গঠন উপলক্ষে ১৫ ফেব্রুয়ারী (বুধবার) প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় নতুন সদস্য পদ প্রদানের লক্ষে আবেদন আহ্বান করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ‘নকলা প্রেস ক্লাব’-এর নতুন সদস্য হতে আগ্রহী ও যথাযথ যোগ্যতা সম্পন্ন স্টাফ বা বিশেষ বা নিজস্ব বা জেলা বা উপজেলায় কর্মরত সাংবাদিকগনের নিকট আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।

নকলা প্রেস ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক যথাযথ যোগ্যতা সম্পন্ন আগ্রহীদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও নকলা উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। নতুন সদস্য হতে ইচ্ছুকদেরকে নকলা প্রেস ক্লাবেরর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আগামী ১৬ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) থেকে ২৮ ফেব্রুয়ারী (মঙ্গলবার) রাত ৯ টা পর্যন্ত নকলা প্রেস ক্লাব অফিস (উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ২য় তলা) থেকে রশিদের মাধ্যমে নির্ধারিত ৫০০/- (পাঁচশত) টাকা ফি’র বিনিময়ে আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। বিস্তারিত প্রেস ক্লাবের নোটিশ বোর্ড থেকে জানা যাবে বলে প্রেস বার্তায় জানানো হয়।

উল্লেখ্য, আবেদনপত্রে উল্লেখিত প্রয়োজনীয় সকল তথ্যাদিসহ আবেদন করতে হবে; কোন তথ্য/উপাত্ত সংযোজন করা না হলে বা সংযোজিত তথ্যে গড়মিল/ নকল/জালিয়াতি পরিলক্ষিত হলে নির্বাহী পরিষদ কর্তৃক তা বাতিল বা নাকচ বলে গণ্য হবে। যে কোন আবেদন গৃহীত বা নাকচ হলে অথবা বৈধ বা অবৈধ ঘোষণা করা হলে, এর জন্য ক্লাবের কেউ কারো কাছে কোন প্রকার কারণ দর্শাতে বাধ্য থাকবেন না।

এ উপলক্ষে বুধবার রাত ৮টায় প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসেনের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের নির্বাহী সদস্য কবি কলামিস্ট তালাত মাহমুদ, সদস্য মাহবুবর রহমান ও আব্দুর রফিক; সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য রেজাউল হাসান সাফিত, সীমানুর রহমান সুখন, মোশাররফ হোসেন শ্যামল ও সুজন মিয়া প্রমুখ। এসময় প্রেস ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সদস্য হওয়ার জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন পত্রের সাথে মিডিয়ার কার্ড, এনআইডি কার্ড, ২ কপি রঙিন ছবি, সর্বশেষ শিক্ষা সনদের ফটোকপি, নাগরিকত্ব সনদপত্র/পরিচয়পত্র ও নিজ নামে প্রকাশিত খবরের (আবেদনের মাসে) অন্তত ১টি কাটিং/কপি সংযুক্ত করতে হবে। উল্লেখ্য, প্রাপ্ত সকল আবেদনপত্র যাচাই বাছাই পূর্বক কার্যনির্বাহী পরিষদের সভায় সংখ্যা গরিষ্ঠের সম্মতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকগন প্রাথমিক সদস্য পদ প্রদান করবেন।

জানা গেছে, নকলা উপজেলার বাসিন্দা এমন কোন ব্যক্তি উপজেলা, জেলা এবং জাতীয় পর্যায়ে সংবাদপত্রের সঙ্গে বৈধভাবে সম্পৃক্ত, যারা পেশাগত ভাবে সৎ, সৃজনশীল শুধুমাত্র কেবল তারাই এই সংগঠনের সদস্যপদ লাভের জন্য যোগ্য হবেন। তবে নিবন্ধনকৃত প্রিন্ট পেপারের স্টাফ বা বিশেষ বা নিজস্ব বা জেলা বা উপজেলায় কর্মরত সাংবাদিক/সংবাদদাতা/প্রতিনিধি বা নিবন্ধনকৃত যেকোন সংবাদ মাধ্যম বা নিবন্ধনকৃত ইলেকট্রনিক (টেলিভিশন) মিডিয়ার সঙ্গে সংশ্লিষ্ট সংবাদপত্রের নিয়োগ পত্র বা প্রেস কার্ড (পরিচয়পত্র) এবং চলতি মাসের অন্তত ১টি প্রকাশিত সংবাদসহ ১বছরের বাস্তব অভিজ্ঞতা সম্বলিত ব্যক্তিগন ক্লাবের নির্ধারিত আবেদন ফরমে যথাযথ ভাবে পূরনকৃত আবেদনের মাধ্যমে প্রাথমিক সদস্য পদ লাভ করার যোগ্যতা অর্জন করবেন। তবে ক্লাবের নির্বাহী পরিষদের সাধারণ সভায় অনুমোদিত হলে ওই সংবাদকর্মী নকলা প্রেস ক্লাব-এর সদস্য বলে গন্য হবেন এবং পরিচিত পাবেন।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি সোমবার রাত সাড়ে ৭টার সময় প্রেস ক্লাবের অফিস কক্ষে নকলা প্রেস ক্লাব’র পরিচালনা পরিষদের এক সভায় ক্লাবের সকল নেতৃবৃন্দ ও সদস্য সাংবাদিকদের সদস্যপদ নবায়ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সভায় উক্ত সাংবাদিকগন ছাড়াও ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ও কল্যাণ তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল ইসলাম নাহিদ উপস্থিত ছিলেন। নকলা প্রেস ক্লাবের চলমান পরিষদের ২৭ জন সাংবাদিকের মধ্যে ২৪ জন নিজ নিজ সদস্য পদ নবায়ন করেছেন।

–প্রেস বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।