শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় নিজস্ব অর্থায়নে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার নিজস্ব অর্থায়নে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) মাদ্রাসা মিলনায়তনে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদ্রাসার সুপার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের টানা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাজহারুল আনোয়ার মহব্বত।

সহকারী শিক্ষক শওকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগনের জরুরি করণিয় বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, বিচিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মো. রেজাউল করিম, সহকারী মৌলভী (ভারপ্রাপ্ত সহসুপার) মাওলানা মো. ফজলুল করিম প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত বলেন, প্রতিটি মুসলিমের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য মাদ্রাসা শিক্ষা অতিব জরুরি। তাছাড়া বর্তমানের মাদ্রাসা শিক্ষা আর আগের মতো পিছিয়ে নেই, বরং সাধারণ শিক্ষার চেয়েও এগিয়ে। মাদ্রাসার শিক্ষার্থীরা বাংলা ও ইংরেজী ভাষার পাশাপাশি বাধ্যতামূলক আরবী শিক্ষা গ্রহন করছে। তারা বিভিন্ন ভর্তি পরীক্ষাসহ যেকোন চাকরির পরীক্ষায় অন্যসকল শিক্ষার্থীর সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

এসময় সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী, বিভিন্ন এলাকা থেকে আগত বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অধ্যয়নরত ইবতেদায়ী শাখার শিক্ষার্থী ও অভিভাবকগন, শিক্ষানুরাগী মহল, স্থানীয় সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসার অফিস সূত্রে জানা গেছে, কার্যদিবসের শতকরা ৮৫ দিন উপস্থিত, মাসিক ও সাপ্তাহিক পরীক্ষায় শতকরা ৬০ নম্বর পাওয়াসহ নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রাপ্তির বিভিন্ন শর্ত পূরণ করা সাপেক্ষে ইবতেদায়ী শাখার অর্ধশত শিক্ষার্থীকে এদিন উপবৃত্তি প্রদান করা হয়। প্রতি ৩ মাস পর পর ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের মাঝে এ উপবৃত্তি প্রদান করা হয় বলে সুপার মো. শহিদুল ইসলাম জানান। এছাড়া ২০২২ সালের বার্ষিক পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা পুরষ্কার প্রদন করা হয়। এবছর নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের উপহার হিসেবে শিক্ষা উপকরণ ও নতুন শিক্ষার্থী ভর্তিতে মাদ্রাসার যেসকল শিক্ষার্থী সহযোগিতা করেছে তাদেরকে বই এবং সকল শিক্ষক ও অতিথিবৃন্দকে ভালোমানের কলম উপহার দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।