বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

নকলায় নিজস্ব অর্থায়নে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার নিজস্ব অর্থায়নে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) মাদ্রাসা মিলনায়তনে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদ্রাসার সুপার মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের টানা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাজহারুল আনোয়ার মহব্বত।

সহকারী শিক্ষক শওকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগনের জরুরি করণিয় বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, বিচিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মো. রেজাউল করিম, সহকারী মৌলভী (ভারপ্রাপ্ত সহসুপার) মাওলানা মো. ফজলুল করিম প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত বলেন, প্রতিটি মুসলিমের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য মাদ্রাসা শিক্ষা অতিব জরুরি। তাছাড়া বর্তমানের মাদ্রাসা শিক্ষা আর আগের মতো পিছিয়ে নেই, বরং সাধারণ শিক্ষার চেয়েও এগিয়ে। মাদ্রাসার শিক্ষার্থীরা বাংলা ও ইংরেজী ভাষার পাশাপাশি বাধ্যতামূলক আরবী শিক্ষা গ্রহন করছে। তারা বিভিন্ন ভর্তি পরীক্ষাসহ যেকোন চাকরির পরীক্ষায় অন্যসকল শিক্ষার্থীর সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

এসময় সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী, বিভিন্ন এলাকা থেকে আগত বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অধ্যয়নরত ইবতেদায়ী শাখার শিক্ষার্থী ও অভিভাবকগন, শিক্ষানুরাগী মহল, স্থানীয় সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসার অফিস সূত্রে জানা গেছে, কার্যদিবসের শতকরা ৮৫ দিন উপস্থিত, মাসিক ও সাপ্তাহিক পরীক্ষায় শতকরা ৬০ নম্বর পাওয়াসহ নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রাপ্তির বিভিন্ন শর্ত পূরণ করা সাপেক্ষে ইবতেদায়ী শাখার অর্ধশত শিক্ষার্থীকে এদিন উপবৃত্তি প্রদান করা হয়। প্রতি ৩ মাস পর পর ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের মাঝে এ উপবৃত্তি প্রদান করা হয় বলে সুপার মো. শহিদুল ইসলাম জানান। এছাড়া ২০২২ সালের বার্ষিক পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা পুরষ্কার প্রদন করা হয়। এবছর নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের উপহার হিসেবে শিক্ষা উপকরণ ও নতুন শিক্ষার্থী ভর্তিতে মাদ্রাসার যেসকল শিক্ষার্থী সহযোগিতা করেছে তাদেরকে বই এবং সকল শিক্ষক ও অতিথিবৃন্দকে ভালোমানের কলম উপহার দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।