বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় এইচএসসি ও সমমানের পরীক্ষায় অর্ধশত জিপিএ-৫, শতভাগ পাশ এক প্রতিষ্ঠানের

এম.এম হোসাইন:
  • প্রকাশের সময় | বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭৯ বার পঠিত

শেরপুরের নকলায় এইচএসসি, আলিম ও এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় উপজেলার উচ্চ মাধ্যমিক স্তরের ১০টি প্রতিষ্ঠান হতে মোট ৫০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে; এবং নকলা আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করেছে।

যেসব প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা জিপিএ-৫ পেয়েছে সেগুলো হলো- চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ থেকে ১৬ জন, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১৪ জন, সরকারি হাজী জালমামুদ কলেজ থেকে ৯ জন, চন্দ্রকোনা কলেজ থেকে ৪ জন; পাঁচকাহুনিয়া আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ৩ জন, ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ২ জন, উপজেলার একমাত্র শতভাগ ফলাফল অর্জনকারী নকলা আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজ ও বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসা থেকে একজন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

প্রকাশিত ফলাফলের তথ্য মতে, সরকারি হাজী জালমামুদ কলেজ থেকে মানবিক শাখার ৩৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৫ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৯ জন। বিজ্ঞান বিভাগের ৯২ জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ জন কৃতকার্য হয়েছে, বানিজ্য বিভাগের ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ জন কৃতকার্য হয়েছে; বিএম শাখার ১৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৭১ জন। এ কলেজ থেকে বিজ্ঞান, বানিজ্য ও বিএম এই তিন শাখার কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ থেকে মানবিক শাখার ২০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭৯ জন কৃতকার্য হয়েছে, জিপিএ-৫ পেয়েছে ১৪ জন এবং বিজ্ঞান বিভাগের ৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫ জন কৃতকার্য হয়েছে, জিপিএ-৫ পেয়েছে ২ জন।

চন্দ্রকোনা কলেজ থেকে মানবিক শাখার ১৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৫ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৪ জন। বিজ্ঞান বিভাগের ১১ জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন কৃতকার্য হয়েছে, বানিজ্য বিভাগের ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে মাত্র ২ জন। এ কলেজ থেকে বিজ্ঞান ও বানিজ্য এই দুই বিভাগের কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ১৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫৩ জন, পাঁচকাহুনিয়া আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ১৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৪ জন ও উপজেলার একমাত্র শতভাগ ফলাফল অর্জনকারী  নকলা আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজ থেকে ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬ জনই কৃতকার্য হয়েছে।

নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার ১২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১২৫ জন, বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার ২৩ জনের মধ্যে ২২ জন, পাঁচকাহুনিয়া আলিম মাদ্রাসার ২৩ জনের মধ্যে ২২ জন ও ধুকুড়িয়া আলিম মাদ্রাসার ৬ জনের মধ্যে ৫ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে।

উল্লেখ্য, উপজেলার উচ্চ মাধ্যমিক শাখার ৩টি কলেজের মোট ১ হাজার ১৪২ জন পরীক্ষার্থীর মধ্যে ৮২৮ জন কৃতকার্য ও ৩১৪ জন অকৃতকার্য হয়েছে ।

টেকনিক্যাল এন্ড বিএম শাখার ৩টি কলেজের মোট ৩৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩১৩ জন কৃতকার্য ও ২১ জন অকৃতকার্য হয়েছে।

উপজেলার উচ্চ মাধ্যমিক স্তরের ৪টি মাদ্রাসার মোট ১৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭৪ জন কৃতকার্য ও ৪ জন অকৃতকার্য হয়েছে। প্রতিটি মাদ্রাসা থেকে মাত্র ১ জন করে পরীক্ষার্থী অকৃতকার্য হওয়ায় ৪টি মাদ্রাসা থেকে ৪জন পরীক্ষার্থী  ছাড়া বাকি সবাই কৃতকার্য হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।