বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলা হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯১ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। নকলা হাসপাতালের পুরাতন ভবনের নিচ তলায় (পিছনের ভবনে) প্রথম বারেরমতো এই ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিন স্থাপন করা হলো।

এ উপলক্ষে সোমবার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেরপুর সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মো. মাহমুদুল হাসান, জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মো. আসাদুজ্জামান, সহকারী সার্জন ডা. মনিরা ইয়াসমিন মিনি, ডা. আইরিন জাহান প্রীতি ও ডা. ইয়ামুন নাহার, মেডিকেল টেকনোলোজিস্ট আবু কাউছার বিদ্যুৎ, নার্স সুপারভাইজার রিনা বেগমসহ বিপুল রবিদাস, মিডওয়াইফাই, নার্স, স্বাস্থ্য সহকারীবৃন্দ, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারা ও সেবাগ্রহিতারা উপস্থিত ছিলেন।

সেই ১৯৭৮ সালে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার পরে স্বাস্থ্যসেবা ডিজিটালাইজেশনের অংশ হিসেবে ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম শুরু হওয়ায় ডিজিটাল স্বাস্থ্য সেবায় আরেকধাপ এগিয়ে গেল বলে মনে করছেন সুশীলজন।

এদিন হাসপাতালের স্টোর রুমটিও আধুনিক সাজে সজ্জিত একটি কক্ষে স্থানান্তর করা হয়। সবশেষে ৫০ শয্যা বিশিষ্ট নকরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত এএনসি, পিএনসি কর্নারের সফল কার্যক্রমের বর্ষপূর্তী উপলক্ষে কেক কেটে বর্ষপূর্তী উদযাপন করা হয়। উল্লেখ্য, নকলা হাসপাতালে গত এক বছরে (২০২২ সাল) ৮৬০টি স্বাভাবিক ডেলিভারী সম্পন্ন হয়েছে।

 

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।