বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ কর্মশালার সমাপণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ২০৫ বার পঠিত

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ কর্মশালা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে রোববার (১৫ জানুয়ারী) বিকেলে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে প্রতিটি বিষয়ের প্রশিক্ষনার্থীদের উদ্যোগে আলাদা ভাবে সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর অংশ হিসেবে ষষ্ঠ শ্রেণীর কক্ষে জীবন ও জীবিকা বিষয়ের প্রশিক্ষণার্থীদের আয়োজনে প্রশিক্ষক কামরুল হাসানের সভাপতিত্বে ও প্রশিক্ষক আসাদুজ্জামানের সঞ্চালনায় ছোট পরিসরে প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোর্স পরিচালক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন কোর্স কো-অর্ডিনেটর ও নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব, একাডেমিক সুপারভাইজার ফারহানা জাহান সিরাজ।

এছাড়া প্রশিক্ষক আবুল হাসেমসহ শেরপুর সদর উপজেলা ও নকলা উপজেলার বিভিন্ন স্কুল-মাদ্রাসার জীবন ও জীবিকা বিষয়ের প্রশিক্ষণার্থী শিক্ষকগন বক্তব্য রাখেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী শিক্ষকগনের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহনকারী শিক্ষকগন বাদ্যযন্ত্র ছাড়া খালি কন্ঠে বিভিন্ন সংঙ্গীত পরিবেশন করেন।

এসময় নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইনসহ ৩ জন প্রশিক্ষক ও অর্ধশতাধিক প্রশিক্ষণার্থী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

এরপরে জীবন ও জীবিকা বিষয়ের প্রশিক্ষণার্থীদের উদ্যোগে প্রশিক্ষক কামরুল হাসান, প্রশিক্ষক আবুল হাসেম ও প্র্রশিক্ষক আসাদুজ্জামান-এর হাতে স্মৃতিচারণ মূলক উপহার তুলে দেওয়া হয়। সবশেষে শেরপুর সদর ও নকলা উপজেলার জীবন ও জীবিকা বিষয়ের শিক্ষকগনের মিলনমেলাকে স্মৃতি হিসেবে একফ্রেমে ধরে রাখতে সবাই ফটো সেশনে অংশ গ্রহন করেন।

প্রশিক্ষণ কর্মশালাটি ৬ ও ৭ জানুয়ারী (শুক্রবার ও শনিবার) এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারী (শুক্রবার, শনিবার ও রবিবার) এ ৫দিন ব্যাপী চলে। এতে সরকারের নির্দেশনা মোতাবেক ৯টি বিষয়ের উপর শেরপুর সদর উপজেলা ও নকলা উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হয়।

উল্লেখ্য, ৬ জানুয়ারী (শুক্রবার) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহম্মেদ এই কর্মশালার শুভ উদ্বোধন করেন। এদিন (শুক্রবার) দুপুরের দিকে জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান এবং প্রশিক্ষণের তৃতীয় দিন ১৩ জানুয়ারী, শুক্রবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের উপপরিচালক (ভারপ্রাপ্ত) আবু নূর মো. আনিসুল ইসলাম চৌধুরী নকলা উপজেলার প্রশিক্ষণ ভ্যানু পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।