শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় মুঘল আমলের মসজিদ পুনঃনির্মাণ : প্রথম তলার ছাদ ঢালাই উপলক্ষে দোয়া মাহফিল

এম এম হোসাইন :
  • প্রকাশের সময় | শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৬৬১ বার পঠিত

শেরপুরের নকলা পৌরসভার কলাপাড়া এলাকায় মুঘল আমলে স্থাপিত কলাপাড়া ঈদগাহ জামে মসজিদের পুনঃনির্মানের কাজ পুরোদমে এগিয়ে চলছে। এর অংশ হিসেবে ৫তলা ভবনের প্রথম ছাদ ঢালাই উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) মসজিদ পরিচালনা কমিটি, অর্থ আদায় কমিটি ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে প্রথম তলার ছাদ ঢালাই উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আতিকুজ্জামান সুহেল এর সভাপতিত্বে ও সমাজ সেবক শহিদুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রীম কোর্টের সাবেক ডেপুটী এটর্নী জেনারেল এডভোকেট খুরশীদুল আলম, কৃষি-সমবায় বিষয়ক সম্পাদক ও উপজেলা ডিভেটিং সোসাইটির সভাপতি ফরিদুল আলম আজাদ আলমগীর, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র মো. ইন্তাজ আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুস মাষ্টার ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রমুখ।

আলোচনা সভার পরে এই মসজিদের ৫তলা ভবনের প্রথম ছাদ ঢালাই উদ্বোধন করা হয়। এসময় কলাপাড়া ঈদগাহ জামে মসজিদের খতিব ও নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা মো. ফখরুল আলম, মসজিদ পুনঃনির্মান অর্থ আদায় কমিটির আহবায়ক বিশিষ্ঠ ব্যবসায়ী মনোয়ার হোসেন শাহাদাৎ, সদস্য ছায়েদুল ইসলাম, মতু মিয়া, ওমর ফারুক, ছামিদুল ইসলাম, রুহুল আমীন, ফিরোজ মিয়া, ফরিদ মিয়া, মোবারক হোসেন, আকবর আলী, রফিকুল ইসলাম, ওবায়দুল্লাহ সজীব, লাভলু মিয়াসহ অন্যান্য সদস্যবৃন্দ, জেলা বিএনপির সদস্য সমাজ সেবক এনামুল হক রিপন, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আনিসুর রহমান, সমাজ উন্নয়ন সংঘের সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি মাহফুজুল ইসলাম, সাধারণ সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর হোসেনসহ বৃহৎ কলাপাড়া গ্রামের অন্তত ১০টি মসজিদের ইমাম-মুয়াজ্জিন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন বয়স ও পেশাশ্রেণীর মুসল্লিগনসহ মসজিদ পরিচালনা কমিটি ও মসজিদ পুনঃনির্মাণে অর্থ আদায় কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে দেশ ও জাতির কল্যাণে এবং মসজিদটির সার্বিক উন্নয়নে উপস্থিত সকলকে সাথে নিয়ে বিশেষ দোয়া পরিচালনা করেন ওই মসজিদের খতিব ও নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা মো. ফখরুল আলম। দোয়া শেষে উপস্থিতিদের মাঝে মসজিদ কমিটির পক্ষ থেকে তবারক বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত বছর তথা ২০২১ সালের ২৬ নভেম্বর রোজ শনিবার মসজিদটি পুনঃনির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। মসজিদ কমিটির নেতৃবৃন্দের দেওয়া তথ্য মতে, মুঘল আমলে স্থাপিত কলাপাড়া ঈদগাহ জামে মসজিদের পুনঃনির্মানের জন্য প্রাথমিক ভাবে প্রাকল্পিক ব্যয় ধরা হয়েছে ৮০ লক্ষ টাকা। তবে নির্মাণ সামগ্রীর বাজার মূল্য ও শ্রমিক মূল্যের উপর নির্ভর করে প্রাকল্পিক ব্যয় কম-বেশি হতে পারে বলেও তারা জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।