বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

নকলায় শিক্ষক-শিক্ষার্থীদের বাৎসরিক কর্ম ও পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
  • ২১১ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলায় শিক্ষকদের বাৎসরিক কর্ম মূল্যায়ন ও শিক্ষার্থীদের বাৎসরিক পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র প্রদান করা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) উপজেলার প্রথম ও একমাত্র ইংরেজী মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’ এর উদ্যোগে কর্ম ও পাঠ মূল্যায়ন সনদপত্র বিতরণ এবং শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নকলা পৌর শহরের প্রাণকেন্দ্র গ্রীনরোডস্থ পাঠশালা’র চত্বরে অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ এবং কর্ম ও পাঠ মূল্যায়ন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভপতিত্ব করেন তরুণ শিক্ষানুরাগী পাঠশালা-এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল।

শিক্ষা প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপাল শিক্ষানুরাগী ফাতেমাতুজ জহুরা রাত্রি-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মজিদ ও সেলিমা মজিদ।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে পাঠশালা’র সকল শিক্ষার্থীর অভিভাবকগনসহ নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়। অতঃপর শিক্ষকদের হাতে তাদের বাৎসরিক কর্ম মূল্যায়ন বিষয়ক সনদপত্র ও শিক্ষার্থীদের হাতে তাদের বাৎসরিক পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র তুলে দেওয়া হয়।

এসময় প্রতিষ্ঠনটির শিক্ষক আয়েশা সিদ্দিকা লাকী, আসমাউল হোছনা হিমি, আনিকা তাহসিন নাফিছা, জান্নাতুল ফেরদৌস, ইশরাত জাহান ইরাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় শিক্ষানুরাগী, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকগন ও বিভিন্ন পেশাশ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

শিশু শিক্ষার্থীদের মাঝে উদ্দীপণা পুরষ্কার হিসেবে ভবিষ্যতের জন্য সংরক্ষণযোগ্য মহামূল্যবান সনদপত্র দেওয়ায় খুশি অভিভাবক ও শিক্ষার্থীসহ উপস্থিত সকলেই। ব্যতিক্রমী এই পুরষ্কার সকলের মন ও নজর সবই কেড়েছে।

অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল বলেন, আমি ও আমার সহধর্মিনী দীর্ঘদিন রাজধানী ঢাকা শহরে ইংরেজি মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে ইংরেজি মাধ্যমেই দেশীয় শিক্ষার প্রসার ঘটিয়েছি। তবে প্রতিটি মানুষের নিজের জন্মভূমির জন্য কিছু করার দরকার, এমন দায়িত্ববোধ থেকেই নিজ জন্মভূমি নকলাতে এ শিক্ষার প্রসার ঘটাতে তিনি রাজধানী ঢাকা শহর ছেড়ে উপজেলা শহরে এসেছেন বলে তিনি জানান।

পৌর শহরের প্রাণকেন্দ্র গ্রীনরোডে স্থাপিত “পাঠশালা” নামক এ বিদ্যালয়ের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত আছেন দেশ বিদেশের বরেন্য শিক্ষানুরাগীগন। তাদের মধ্যে দুইজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, দেশ বরেণ্য শিক্ষাবিদ, বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী ও হল্যান্ডের আমস্টারডাম সেন্ট্রাল হাসপাতালের অবসরপ্রাপ্ত পুষ্টিবিদ ও প্রধান পাচক জ্যাক হিনেইন অন্যতম। উল্লেখ্য, ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার মধ্য দিয়ে পাঠশালা নামক এ বিদ্যাপীঠটির যাত্রা শুরু হয়। ২০২২ সালের চলতি ডিসেম্বরে এই প্রতিষ্ঠানটির এক বছর পূর্ণ হলো। বিদ্যালয়টির সুমান ধরে রাখতে ও উত্তরোত্তর সুমান বৃদ্ধি করতে নিজের অবস্থান থেকে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করে সকলের কাছে পরামর্শ ও শিক্ষার্থী ভর্তি করানোসহ সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।