বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুর জেলার নকলায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নকলা উপজেলা শাখার উদ্যোগে ও আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে ১৪ ডিসেম্বর বুধবার সকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবুর নেতৃত্বে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এসময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম ঠান্ডু, মোরশেদুল হাসান রবিন, মঞ্জুরুল হক মঞ্জু, ফরহাদ আলী ও খোরশেদ আলম; যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুল আলম রাজিব ও মেহেদী হাসান শান্ত; সাংগঠনিক সম্পাদক জুলহাস উদ্দিন ও তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক সোহেল রানা, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফরিদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক শ্রী প্রার্থ রায়, আইন বিষয়ক সম্পাদক নোমান উল হক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক রফিজ উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল-আমিন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক টুটুল আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, যুবলীগের নেতা-কর্মী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাগন, উপজেলা কর্মরত সাংবাদিকগনসহ বিভিন্ন পেশাশ্রেণীর অগণিত জনগন উপস্থিত ছিলেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু জানান,  ১৯৭১ সালের ১৪ ডিসেম্বরে বাঙালি জাতিকে মেধা শূন্য ও নেতৃত্ব শূন্য করার লক্ষ্যে তৎকালীন পশ্চিম পাকিস্তানের সেনাবাহিনী নির্মম হত্যা কান্ড চালায়। এতে অনেক বুদ্ধিজীবী শহীদ হন। যা বিশ্ব দরবারে একটি ন্যাক্কারজনক ও নির্মম হত্যা কান্ডের অন্যতম ঘটনা। তাই আমরা প্রতিবছর এই দিনে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাভরে স্মরণ করি। যতদিন পৃথিবী টিকে থাকবে, ঠিক ততদিনই শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বাঙালি জাতির হৃদয়ে এই শ্রদ্ধার মনোভাব থাকবে বলে তিনি মনে করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।