বুধবার, ২২ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতার আয়োজকদের বিশেষ সভা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ৩০৫ বার পঠিত

শেরপুরের নকলায় ১০ কিলোমিটার ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতা-২০২৩ সফলতার সহিত সুষ্ঠভাবে সম্পন্ন করতে নকলা ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতার আয়োজকদের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) রাতে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় নকলা প্রেস ক্লাব-এর অফিস কক্ষে নকলা ম্যারাথন গ্রুপের প্রধান সমন্বয়ক (আহবায়ক) ও এস.কে নেটওয়ার্ক এন্ড কমিউনিকেশনস-এর সত্ত্বাধিকারী মো. খায়রুল ইসলামের সভাপতিত্বে এবং ম্যারাথন গ্রুপের সহসমন্বয়ক ও স্বেচ্ছাসেবী মানবাধিকার সংগঠন আমাদের আইন’র নকলা শাখার সভাপতি রাশেদুল কিবরিয়ার সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক সাংবাদিক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক। এছাড়া আরো বক্তব্য রাখেন, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের যুগ্মসম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক স্বাস্থ্য সচেতক আবু হামযা কনক, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, মানবাধিকার সংগঠন আমাদের আইন’র নকলা শাখার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন, ক্লিন আপ বাংলাদেশ’র নকলা শাখার সমন্বয়ক ও প্রেস ক্লাবের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, ফুটবলার আব্দুল আহাদ প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক স্বাস্থ্য সচেতক ও ক্রীড়ামোদি তরুণ-যুবক উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত সমূহের মধ্যে ফাইনাল ২০২৩ সালের ১১ ফেব্রুয়ারীর (শনিবার) আগে অন্তত তিনটি প্রস্তুতি মূলক ম্যারাথন দৌঁড়ের আয়োজন করা, সব বয়সের পুরুষ জনগণকে এই ১০ কিলোমিটার ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতায় অংশ গ্রহনে উদ্বুদ্ধ করা, নির্ধারিত ফি (৩০০ টাকা) বিনিময়ে নকলা ম্যারাথন গ্রুপের নিজস্ব ফরমে আবেদনের মাধ্যমে জনগণকে রেজিস্ট্রেশন করানো, অংশ গ্রহকারী সকলের জন্য নকলা ম্যারাথন গ্রুপের নিজস্ব ডিজাইনে টি-শার্ট তৈরি করা, ক্রীড়াবিধ ও খেলোয়াড়দের সমন্বয়ে বিচারক প্যানেল তৈরি করা ছিলো উল্ল্যেখযাগ্য।

জানা যায়, ১০ কিলোমিটার নকলা ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতাটি তিনটি গ্রুপে অনুষ্ঠিত হবে। ১৫ বছর থেকে ২৯ বছর বয়সীরা ‘ক’ গ্রুপে, ৩০ থেকে ৪৪ বছর বয়সীরা ‘খ’ গ্রুপে ও ৪৫ থেকে ৬০ বছর বয়সী প্রতিযোগীরা ‘গ’ গ্রুপের দৌঁড়ে অংশ গ্রহন করার সুযোগ পাবেন।

নকলা ১০ কিলোমিটার ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতাটি আগামী বছরের ১১ ফেব্রুয়ারী (শনিবার) অনুষ্ঠিত হবে। গড়েরগাঁও বঙ্গবন্ধু চত্বর থেকে ঢাকা-শেরপুর মহাসড়কের পাইস্কা বাইপাস মোড় পর্যন্ত আসা-যাওয়া করলে ১০ কিলোমিটার পূর্ণ হবে।

প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী সবার জন্য আয়োজকদের সৌজন্যে থাকবে আকর্ষণীয় ডিজাইনের একটি করে ফুলহাতা টি-শার্ট। এ ম্যারাথন দৌঁড় প্রতিযোগিতাটি সঠিক ভাবে সম্পন্নকারী প্রত্যেকের জন্য থাকবে অংশ গ্রহন মূলক আকর্ষণীয় শুভেচ্ছা পুরষ্কার ও ২০২৩ সালের ফোর কালার ক্যালেন্ডার। আর বিজয়ী ২০ জন পাবেন আকর্ষণীয় বিজয়ী পুরষ্কার।

আগ্রহীদের শরীর ও মনকে সুস্থ্য রাখতে সারা বছর ব্যাপি এই প্রতিযোগিতা পরিচালনা করার পরিকল্পনা হাতে নিয়েছেন আয়োজকগন। আয়োজকরা বলেন, এই প্রতিযোগিতা শুধু শীত কালের জন্যই নয়। সারা বছর অব্যাহত রাখতে প্রতি ৪ মাস পর পর ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে তারা জানান। প্রতিযোগীরা ৪ মাস নিজেকে প্রস্তুত করে নিয়ে সুবিধা জনক তথা আয়োজকদের নির্ধারিত দিন তারিখ ও সময়ে ফাইনালে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে আছে নকলা প্রেস ক্লাবের সকল নেতৃবৃন্দ ও সাংবাদিকদের নিজ নিজ কর্মস্থলের গণমাধ্যম।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।