বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নেইমার ছাড়াই শেষ ষোলোতে ব্রাজিল, নকলায় আনন্দ মিছিল

নকলা প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৩৪৯ বার পঠিত

চলমান ফুটবল বিশ্বকাপ খেলায় হেক্সা জয়ের মিশনে থাকা ৫ বারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের দ্বিতীয় খেলাতে নেইমারহীন ব্রাজিল তাদের কর্তৃত্ব বজায় রেখেই খেলেছে। ব্রাজিল ১-০ গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে তথা শেষ ষোলো তথা নকআউট পর্ব নিশ্চিত করে।

খেলা শেষে বাংলাদেশের ব্রাজিল ভক্তদের মনে আনন্দের জোয়ার বইতে থাকে। এই আনন্দে কোন প্রকার ঘাটতি ছিলোনা শেরপুরের নকলা উপজেলার ব্রাজিল ভক্তদের মনেও। তারা গভীর রাতেই ঢাকা-শেরপুর মহাসড়কে ট্রাকে করে ও পায়ে হেটে আনন্দ মিছিল করেন।

খেলা শেষ হওয়া কিছুক্ষণের মধ্যে পৌরসভার জালালাপুর, ফেরুষা, গ্রীনরোড, উত্তর কায়দা, কুর্শাবাদাগৈড়সহ বিভিন্ন এলাকার উঠতি বয়সের অগণিত ব্রাজিল ভক্ত নিজ নিজ এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে কাচারী মসজিদের রাস্তার মুখে জড়ো হয়। পরে তারা ঢোলসহ বিভিন্ন বাধ্যযন্ত্র ও উচ্চ শব্দের বাঁশি বাজাতে বাজাতে এবং বিভিন্ন শ্লোগান দিতে দিতে ট্রাকে করে ও পায়ে হেটে মিছিল করেন। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা ভূমি অফিসের গেইটের সামনে গিয়ে শেষ হয়।

আজকের খেলায় ব্রাজিলের হলুদ জার্সি পরিহিত খেলোয়াড়রা বার বার আক্রমণে উঠলেও প্রথমার্ধে সুইজারল্যান্ডের দুর্গ ভেদ করতে পারেনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ভিনিসিয়াস বল জালে পাঠিয়ে গোল হয়েছে মনেকরে উদযাপন শুরু করেন খেলোয়াড় ও ভক্তবৃন্দ। কিন্তু অফসাইড় হওয়ায় গোলটি বাতিল করা হয়। এতে হতাশ হয়ে যায় ব্রাজিলিয়ান ভক্তরা। দ্বিতীয়ার্ধেও গোলশূন্য সমতার দিকে যাওয়া ম্যাচে ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো ৮৩ মিনিটের মাথায় বক্স থেকে জোরালো শট নেন। তার ওই শট ফেরানোর কোন সুযোগই ছিল না সুইস গোলরক্ষক ইয়ান সমারের। ফলে ১-০ গোলের জয়ে দলকে তুলে নেন বিশ্বকাপের শেষ ষোলোয়। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা রদ্রিগো গোয়েসের পাসে দলকে লিড এনে দেন কাসেমিরো। এতে চলতি বিশ্বকাপে দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে তথা শেষ ষোলো নিশ্চিত করে।

৫৩ শতাংশ বল পায়ে রেখে সুইজারল্যান্ডের গোলে পাঁচটি শট নিয়েছে ব্রাজিল দল। দুটি আক্রমণ ভেস্তে গেছে বাইরে শট নেওয়ায়। অন্যদিকে সুইসরা আক্রমণ তুলতে পারে মাত্র দুটি। অ্যালিসনকে পরীক্ষা নেওয়ার মতো কোন শটই নিতে পারেনি তারা।

এছাড়া ব্রাজিল দলের খেলোয়াড়রা সুইজারল্যান্ডের গোলবারে দুটি শট নিলেও সুইস গোলরক্ষক ইয়ান সমারকে ফাঁকি দিতে পারেনি। এর মধ্যে ম্যাচের ২৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র নিশ্চিত গোল হওয়ার মতো সুযোগ মিস করেন। তার শট দুর্বল হয়ে যাওয়ায় ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

উল্লেখ্য, ব্রাজিল ২ ডিসেম্বর তাদের পরবর্তী ম্যাচ ক্যামেরুনের বিপক্ষে খেলবে। এক পরাজয় ও এক সমতা করা আফ্রিকার দল ক্যামেরুনের বিপক্ষে সেলেকাওদের (ব্রাজিলের) লড়াই হবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। ২ ডিসেম্বরের খেলায় পা কিছুটা ঠিক হলেই অল্প সময়ের জন্য হলেও মাঠে দেখা যেতে পারে বিশ্রামে থাকা নেইমারকে; এমনটাই মনে করছেন অনেক ভক্ত।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।