শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

মঙ্গলবার নকলা উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন, জল্পনা-কল্পনার যেন অন্ত নেই

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৯৫ বার পঠিত

আগামী কাল মঙ্গলবার (১৫ নভেম্বর) শেরপুর জেলার নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে জনমনে জল্পনা কল্পনার যেন অন্ত নেই। এই সম্মেলনকে সামনে রেখে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে নকলা উপজেলা গঠিত। এসব ইউনিয়ন ও পৌরসভার নেতা-কর্মী ও সমর্থকরা সরব হয়ে উঠেছেন।

আগামীকাল মঙ্গলবার সকাল ১০টার সময় বাংলাদেশ আওয়ামী লীগ নকলা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হবে। এ উপলক্ষে পৌরসভার শিল্প এলাকা নামে খ্যাত পূর্ব জালালপুর এলাকাস্থ উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক গোলাম হাফিজ সোহেল-এর রাইচ মিল মাঠকে সুসজ্জিত করা হয়েছে। চারটি নৌকার সমন্বয়ের আদলে তৈরী করা হয়েছে বিশাল এক তোরণ।

কাঙ্খিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তিনবারের সাবেক সফল কৃষিমন্ত্রী, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বাংলার অগ্নিকন্যা হিসেবে খ্যাত বেগম মতিয়া চৌধুরী এমপি।

সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ শেরপুর জেলা শাখার সভাপতি ও জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।

নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহর সঞ্চালনায় অনুষ্ঠেয় সম্মেলনে ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য রেমন্ড আরেং ও মারুফা আক্তার পপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বলে বিভিন্ন তথ্য মতে জানা গেছে।

সম্মেলনকে ঘিরে হাইকমান্ডে পদ পেতে আগ্রহীদের লবিং-লিয়াজোর কাজ শেষ হয়েছে। কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি উপজেলার তৃণমূল নেতা-কর্মীদেরও কদর বেড়েছে। এখন তৃণমূল নেতা-কর্মীদের সমর্থন আদায়ে পদ প্রত্যাশীরা বিভিন্ন ভাবে সার্বক্ষণিক তাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন।

আওয়ামী লীগের নেতা-কর্মী ও নৌকাপ্রেমী সাধারণ জনগনের মুখে ইতোমধ্যে সভাপতি হিসেবে উপজেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ (যদিও তিনি আজ পর্যন্ত কারো কাছে এমন প্রার্থীতার কথা জানাননি); উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক আব্দুল খালেক, কেন্দ্রীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহ-সভাপতি ডাক্তার এ.এফ.এম. রফিকুল আলম, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি অবসর প্রাপ্ত অধ্যাপক শফিকুল ইসলাম দুলালসহ বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

তাছাড়া সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ (এপদের প্রার্থীতার বিষয়েও তিনি আজ পর্যন্ত কারো কাছে মতামত দেননি); উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহান লিটন (যদিও তিনি আজ পর্যন্ত কারো কাছে প্রার্থীতার কথা স্বীকার করেননি); সাংগঠনিক সম্পাদক ও নকলা ইউপির সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান সুজা, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষেদের সাবেক চেয়ারম্যান এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক অবসর প্রাপ্ত অধ্যাপক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎসহ বেশ কয়েকজনের নাম জনমুখে ঘুরপাক খাচ্ছে।

তবে এবারের কমিটির গুরুত্ব অন্যান্য বারের মতো নয় বলে অনেকে জানান। তারা বলেন, এবারের কমিটি আগামী জাতীয় নির্বাচনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। এই কমিটি নেতা-কর্মী ও ভোটারদের ঐক্যবদ্ধ রাখতে অধিক গুরুত্ব বহন করবে বলে তারা জানান। এই কমিটি তৃণমূলের নেতৃবৃন্দের মতামতকে গুরুত্ব না দিলে, নেতা-কর্মীদের মধ্যে অসন্তুষের সৃষ্টি হতে পারে, এমনকি আগামী জাতীয় নির্বাচনে বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে বলে অনেকে আশংকা করেন। তাই এ কমিটি খুবই গুরুত্ব সহকারে করা হবে বলে তারা আশা ব্যক্ত করছেন।

উল্লেখ্য, বিগত ২০১৫ সালের ৪ এপ্রিল, শনিবার জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এতে বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমানকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছিল। এরও আগে ১৯৯৬ সালের ২৪ জুন সম্মেলনের মাধ্যমে নকলা উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।