শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ১৪৭ বার পঠিত

শেরপুরের নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে। জশ্নে জুলুসে ঈদে-মলাদুন্নবী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে শোভাযাত্র, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল উল্লেখযোগ্য।

রোববার ১২ রবিউল আওয়াল (৯ অক্টোবর) দুপুরের দিকে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ নকলা উপজেলা শাখার আয়োজনে শান্তিপূর্ণ শোভাযাত্র ও আলোচনা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি বঙ্গবন্ধু জন্মশতবর্ষ মঞ্চের সামনে থেকে শুরু হয়ে শহরের গুরুত্ব সড়ক গুলো প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ মঞ্চে খেলাফত প্রাপ্ত নামা কৈয়াকুড়ী দরবার শরীফের পীর শাহ্ সূফি ফকির ছামাদ শাহ্ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠত হয়। পীরজাদা ক্বারী ফিরোজ আহাম্মেদ এর তত্বাবধানে এবং দরবার শরীফের ভক্তবৃন্দ ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আগত ভক্তবৃন্দ অংশ গ্রহন করেন এবং এদের মধ্যে পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফিরোজ মিয়াসহ অনেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন।

এদিন রাতে উপজেলার পাঠাকাটা ইউনিয়নের নামা কৈয়াকুড়ী দরবার শরীফে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল শেষে ভক্তবৃন্দের ক্বালবে জিকির জারি করতে, সত্যের স্বাক্ষাৎ ও প্রকৃত বায়াত এর আত্ম উপলব্ধি পাওয়ার আশায় এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া পরিচালনা করেন দরবার শরীফের পীর শাহ্ সূফি ফকির ছামাদ শাহ্। এসময় দরবার শরীফের হাজারো ভক্তবৃন্দ, এলাকাবাসী ও বিভিন্ন পেশা শ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিষ্টাব্দে হিজরি রবিউল আউয়াল মাসের ১২ তারিখে আরবের মক্কা নগরীর কুরাইশ বংশে জন্মগ্রহণ করেছিলেন হযরত মুহাম্মদ (সা.)। ৬৩ বছর বয়সে তিনি শাহাদৎ বরণ করেন। হিজরি ক্যালেন্ডার অনুযায়ী এ দিনটিকেই ঈদে মিলাদুন্নবী পালন করে থাকেন বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা। এদিন বাংলাদেশে সরকারি ছুটি থাকে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।