শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলার দিলারা বেগম জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৪০৮ বার পঠিত

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষে আয়োজিত শেরপুর জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা বাছাইয়ে নকলা উপজেলার দিলারা বেগম সবাইকে তাক লাগিয়ে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন। জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জাতীয় প্রাথমিক শিক্ষা পদক বাছাই কিমিটির প্রকাশিত তালিকা সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

দিলারা বেগম শেরপুর জেলার নকলা উপজেলাধীন ২নং নকলা ইউনিয়নের ধনাকুশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে ২০১৩ সাল থেকে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। তিনি উপজেলার পূর্বলাভা এলাকার মো. মোফাজ্জল হোসেনের মেয়ে।

জানা গেছে, ১৯৭৮ সালের ৩০ এপ্রিলে জন্ম নেওয়া এ দিলারা বেগম ময়মনসিংহ শহরের মুমিনুন্নেছা কলেজ থেকে অর্থনীতি বিষয় নিয়ে সম্মান ও ২০০০ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

তিনি একাডেমিক পড়া-লেখা শেষ করে চাকরিতে প্রবেশের চেষ্টা চালান। ২০০৩ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে নির্বাচিত হন। ওই বছরের ১০ জুন তারিখে বারমাইশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে শিক্ষকতা পেশায় আত্মনিয়োগ করেন।

শিক্ষকতার পাশাপাশি ২০১৩ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিয়ে সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ পেয়ে পহেলা জুলাই থেকে ধনাকুশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই প্রশাসনিক প্রশিক্ষণ ও শিক্ষার মান উন্নয়নসহ শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে আমি সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমি আমার বিদ্যালয়কে নিয়ে অনেক বেশি স্বপ্ন দেখি। আমার বিদ্যালয়ের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিটি সাফল্য আমাকে আনন্দিত করে। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ অর্জন তার প্রিয় সহকর্মী, প্রিয় শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী ও উর্ধ্বতন কর্তৃপক্ষসহ নকলাবাসীর জন্য উৎসর্গ করেন। তাকে উপজেলা ও জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি আগামী দিনের পথ চলায় সকলের কাছে দোয়া ও সার্বিক পরামর্শ কামনা করেন তিনি।

কয়েকজন অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, দিলারা বেগম যোগদানের পরে ধনাকুশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রমে অত্যন্ত সুনামের সহিত কৃতিত্ব প্রদর্শন করে আসছে। তিনি দায়িত্ব গ্রহণের পর বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন, যা সর্বজন প্রশংসিত।

অন্যদিকে, শেরপুর জেলায় প্রাথমিক শিক্ষায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শেখ সাদী। তিনি জেলার নালিতাবাড়ী উপজেলার বিন্নীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা দিলারা বেগমের দেওয়া তথ্য মতে, তারা সাত ভাই-বোন। তার বাবা-মায়ের ৩ ছেলে ও ৪ মেয়ের মধ্যে দিলারা বেগম চতুর্থ সন্তান। তিনি দুই ভাই ও এক বোনের ছোট হলেও জেলার শ্রেষ্ঠত্বের পদক প্রাপ্তিতে সবার সেরা। তিনি শিক্ষকতা পেশায় প্রবেশের পরে পরিবারের সবাইকে ছাড়িয়ে দ্বিতীয় বারের মতো জেলার সেরা শিক্ষিকা হওয়ার গৌরব অর্জন করেন। দিলারা বেগম ব্যক্তি জীবনে বিবাহিত। তার স্বামীও শিক্ষকতা পেশায় জড়িত। তার স্বামী ময়মনসিংহ জেলার পোড়াপুটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি আরও একবার জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছিলেন বলে জানান জেলার শ্রেষ্ঠ এই প্রধান শিক্ষিকা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।