সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

শেরপুরে স্বাস্থ্য ও প্রাণি সম্পদ বিভাগের আয়োজনে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৮ বার পঠিত

শেরপুর জেলার সদর উপজেলাসহ সব কয়টি (৫টি) উপজেলায় বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) শেরপুর সদর, নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং প্রাণি সম্পদ বিভাগের আয়োজনে বর্ণাঢ্য র্যালি, আলোচনা সভা ও জলাতঙ্ক প্রতিরোধে সচেতনতা মূলক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

‘মৃত্যু আর নয়, সবার সাথে সমন্বয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম সিডিসি স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় এই বিশ্ব জলাতঙ্ক দিবসটি পালিত হয়েছে। মেডিকেল অফিসার ডা. মো. আসমাউল ইসলামের সঞ্চালনায় জলাতঙ্ক প্রতিরোধে সচেতনতা মূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. জসিম উদ্দিন, শেরপুর বিএমএ’র সভাপতি ডা. মো. আ. বারেক তোতা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, জেলা ট্রেনিং অফিসার ডা. মো. রেজওয়ানুল হক ভূঁইয়া, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা সহকারী অফিসার মো. নূর আলম মির্ধা, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হামিদুর রহমান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা পলাশ কান্তি দত্ত, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান প্রমুখ।

সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য জাননা, সাধারণত কুকুর, বিড়াল, বানর, বেজী, শিয়ালের কামড় বা আঁচড়ে জলাতঙ্ক রোগ হয় এবং ছড়ায়। কোন মানুষ এসব প্রাণির কামড়ে আক্রান্ত হলে প্রতিষেধক হিসেবে তাৎক্ষণিক ভ্যাকসিন দেওয়ার পরমর্শদেন তিনি। তবে মানুষকে আরো সচেতন হতে হবে, তাহলেই জলাতঙ্ক রোগ থেকে নিরাপদ থাকা যাবে বলে তিনি মনে করেন।

এসময় শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. খাইরুল কবীর সুমন, ডা. নাহিদ কামাল কেয়াসহ চিকিৎসক, নার্সসহ শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ও জেলা-উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ডাক্তার ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, জেলার নকলা উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং প্রাণি সম্পদ বিভাগের আয়োজনে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

এসয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইসহাক আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ডাক্তার ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, নকলা প্রেস ক্লাবে নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।