সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

আগামী শত দিনে সাত কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করবে শেরপুর জেলা পুলিশ

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪০ বার পঠিত

শেরপুরে আগামি ১০০ (শত) দিনে সাত কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করার কর্ম পরিকল্পানা ঘোষণা করেছে জেলা পুলিশ। শেরপুরে সদ্য যোগদান করা পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বিপিএম এসব কর্ম পরিকল্পনা ঘোষণা করেন।

বৃহস্পতিবার দুপুরের দিকে এসপি তাঁর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে (মিট দ্যা প্রেসে) এসব কর্ম পরিকল্পনা উপস্থিত সাংবাদিকদের অবহিত করেন।

সাত কর্ম পরিকল্পনার মধ্যে রয়েছে মাদক নিয়ন্ত্রণে সর্বাত্মক কার্যক্রম, সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী অপরাধের বিরুদ্ধে কঠোর আবস্থান, স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) গঠন, ‘টক-টু-এসপি’ সেবা চালু, ‘আপনার এসপি, আপনার কাছে’ কার্যক্রম চালু, পুলিশ বুলেটিন চালু, মামলা তদন্তের বিশেষ টিম গঠন।

নবাগত পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বিপিএম জানান, ১০০ দিনের এই কর্মসূচি বাস্তবায়নের ফলে জনগণ উপকৃত হলে এই সেবার সময়সীমা আরও বাড়ানো হবে। জনগনকে সঠিক সেবা দানের ক্ষেত্রে জেলা পুলিশের কারো বিরুদ্ধে অভিযোগ পেলে ও তা সত্য প্রমানিত হলে তাৎক্ষণিক পুলিশ সুপারকে অবহিত করার পরামর্শ দেন এসপি কামরুজ্জামান। তবে সেবা সমূহ বাস্তবায়ন করতে পুলিশ, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শ্রেণি-পেশার মানুষের কাছে সহযোগিতা কামনা করেন সদ্য যোগদান করা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। তিনি জাননা, এই সাতটি কর্ম পরিকল্পনা সবার সার্বিক সহযোগিতায় সঠিক ভাবে বাস্তবায়ন করতে পারলে পুলিশং সেবায় শেরপুর হবে মডেল। এসময় শেরপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকগন, জেলা পুলিশের কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মাদক নিয়ন্ত্রণে সর্বাত্মক কার্যক্রমে মাদককে বিরুদ্ধে জিরো টলারেন্সে আনা, সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা, সামাজিক আন্দোলন, মাদক নিয়ন্ত্রণে সামজিক ও প্রাতিষ্ঠানিক সম্পৃক্ততা, মাদক সেবনকারী ও ব্যবসায়ীদের পুনর্রাসন ও সুপথে ফিরিয়ে আনা ও গণমাধ্যমের আন্তরিক সহযোগিতার প্রত্যাশা।

 

সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী অপরাধের ক্ষেত্রে এই অপরাধ সমূহ নিয়ন্ত্রণে গণমাধ্যমের সহযোগিতা, সামাজিক অপরাধের তথ্য সরাসরি এসপি-কে জানানো, সামাজিক অপরাধের বিরুদ্ধে সামাজিক অন্দোলন ও কোন পুলিশ সদস্য এমন কোন অপরাধের সাথে জড়িত থাকার প্রমান পেলে কঠোর আইনী ব্যবস্থা গ্রহন।

জেলার প্রতিটি থানায় একটি করে স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) এগঠন, পুলিশ সুপার কার্যালয়ে ডিবির আরেকটি টিম থাকবে, প্রতিটি টিমে নারী ও পুরুষ সদস্যগন সব সময় সেবা দিবেন। এই টিমে আন্তঃযোগাযোগ থাকবে, প্রয়োজনে সমম্বিলিত অভিযান ও বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা।

টক টু এসপি সেবায় জেলা পুলিশ কন্টোলের সাথে সমন্বিত ২৪ ঘন্টার জন্য এসপি অফিসে একটি কল সেন্টার করা। যা জেলা কন্ট্রোলের সাথে সমন্বয় করে সেবা দিবে। সরাসরি এসপির সাথে কথা বলার কল সেন্টারের নম্বর হলো ০১৩২০ ১০৬ ২১৪-২১৫। প্রয়োজনে ডাকযোগ ও অনলাইনে এই সেবা বর্ধিত করা।

আপনার এসপি আপনার কাছে কার্যক্রমটি হবে জবাবদিহি মূলক। এখানে মানুষের সমস্যা শোনা হবে, জনগন কেমন পুলিশং চান তা জানা হবে, এটি হবে উন্মুক্ত ও প্রয়োজনে প্রতিদিন অফিস ডে তে এই সেবা চালু থাকবে।

পুলিশ বুলেটিনটিনের বিষয়ে বলা হয়- পুলিশ বুলেটিনটিন হবে শেরপুর পুলিশের দর্পন। এখানে পুলিশের স্বচ্ছতার জবাবদিহিতা নিশ্চিত করতে নিয়মিত বুলেটিন প্রকাশ করা হবে এবং জনগনকে বুলেটিনে লিখতে উৎসাহিত করা হবে। পুলিশ বুলেটিনটিনের ক্ষেত্রে আন্তর্জাতিক মানদন্ড অনুসরণ করা।

মামলা তদন্তে বিশেষ টিম গঠন কার্যক্রমে থাকবে অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারি পুলিশ সুপার, মামলা তদন্তে অভিজ্ঞ ওসি, এসআইগন। এই টিমের জেলার প্রতিটি মামলার বিষয়ে দেখভাল করার এখতিয়ারসহ তদন্ত কর্মকর্তাকে সর্বাত্বক সহযোগিতা ও পরামর্শ দেওয়ার এখতিয়ার থাকবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।