বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

শেরপুরে সততা স্টোর উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৬ বার পঠিত

শেরপুরের আতিউর রহমান মডেল গার্লস ইনস্টিটিউটে ‘সততা স্টোর’ নামে দোকান উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) শেরপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আর্থিক সহায়তায় এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়াজন করা হয়।

ইনস্টিটিউটের প্রধান শিক্ষক জুবায়দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার আনুষ্ঠানিক ভাবে এই স্টোরের উদ্বোধন ঘোষণা করেন।

সহকারী শিক্ষক শরিফুন নাহার শম্পার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদক সমন্বিত কার্যালয়, জামালপুরের উপ-পরিচালক মলয় কুমার সাহা, শেরপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. সারওয়ার জাহান তপন ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু হানিফ খোকা প্রমুখ। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের মাঝে সততার আলো ছড়িয়ে দিতে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর আর্থিক সহায়তায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘সততা স্টোর’ নামে দোকান চালু করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আর এসব দোকানে খাতা, কলসহ বিভিন্ন শিক্ষা উপকরন এবং চকলেট, চিপসসহ শিশুদের বিভিন্ন দরনের খাবার রাখা থাকবে। এই দোকানে কোন বিক্রেতা থাকেন না। এ স্টোরের প্রকৃত বিক্রেতা হলো বিবেক, নৈতিকতা, সততা ও আদর্শ চরিত্র।

প্রতিটি পণ্যের নির্ধারিত দামের তালিকা দেওয়া থাকে। শিক্ষার্থী ক্রেতারা তাদের পছন্দমতো পণ্য কিনে তালিকা মোতাবেক দাম ক্যাশে জমা রাখেন। এতেকরে প্রতিটি শিক্ষার্থী কর্মে ও চিন্তা-চেতনায় সৎ হয়ে গড়ে উঠবে। এ সততা স্টোরের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা সততার শিক্ষা নেবে, দুর্নীতি প্রতিরোধ করতে শিখবে। সর্বোপরি শিক্ষার্থীরা সততার আলোয় আলোকিত হয়ে গড়ে উঠবে বলে সবাই মনে করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।