বুধবার, ২২ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

বাইদামা পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর তাসলিমা ও শিক্ষানুরাগী সদস্য মহব্বত পুনরায় নির্বাচিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৮ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা (বাইদামা)-এর পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে প্রফেসর তাসলিমা বেগম ও শিক্ষানুরাগী সদস্য (কো-অপ্ট সদস্য) হিসেবে মাজহারুল আনোয়ার মহব্বত পুনরায় নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের নবনির্বাচিত সভাপতি প্রফেসর তাসলিমা বেগম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার সাবেক চেয়ারম্যান হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছেন। বর্তমানেও তিনি ঢাকা শিক্ষা বোর্ড পরিচালনা পরিষদ ও ময়মনসিংহ শিক্ষা বোর্ড পরিচালনা পরিষদে মহামান্য রাষ্ট্রপতি-এঁর প্রতিনিধি হিসেবে রয়েছেন।

অন্যদিকে শিক্ষানুরাগী সদস্য (কো-অপ্ট) হিসেবে দ্বিতীয় বারের মতো নির্বাচিত মাজহারুল আনোয়ার মহব্বত বাংলাদেশ আওয়ামী লীগ নকলা উপজেলা শাখার বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাক ও বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের তিন তিন বারের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন।

বাংলাদেশ মাদ্ররাসা শিক্ষাবোর্ড এর ওয়েবসাইটে প্রদর্শিত বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের তালিকা অনুযায়ী, ১২ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সভাপতি ও শিক্ষানুরাগী সদস্য (কো-অপ্ট) এই দুইজন ছাড়া অন্যরা হলেন- বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. শহিদুল ইসলাম পদাধিকারবলে সদস্য সচিব, শিক্ষক প্রতিনিধি হিসেবে মো. শওকত আলী, মহিলা শিক্ষক প্রতিনিধি মোসাম্মৎ রোকেয়া আক্তার, ইবতেদায়ী শাখার শিক্ষক প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান খান, দাতা সদস্য মো. ইয়ামিন, অভিভাবক প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, মো. নজরুল ইসলাম ও মো. কব্দুল হক, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি হিসেবে খোরশেদা বেগম ও ইবতেদায়ী শাখার অভিভাবক প্রতিনিধি হিসেবে রয়েছেন মো. ছাইদুর রহমান।

নতুন কমিটির প্রথম মিটিং এ সভাপতি প্রফেসর তাসলিমা বেগম বলেন, সরকারের নিদের্শনা মোতাবেক মাদ্ররাসা পরিচালনা করতে একটি কমিটি থাকা দরকার, তাই এই কমিটি করা হয়েছে। তবে যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও সুনাম রক্ষায় নির্বাচিত কমিটির সদস্যগন, স্থানীয় লোকজন, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমন্বয় রক্ষা করে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তবেই মাদ্রাসাটির অতীত ইতিহাস সমূহ অক্ষুন্ন বা অব্যাহত রাখা সম্ভব বলে তিনি মনে করেন।

মাদ্রাসার অভ্যন্তরিণ সার্বিক উন্নয়নে শিক্ষক-কর্মচারীদের সমন্বয়ে এরই মধ্যে চারটি উপকমিটি (তিন সদস্য বিশিষ্ট) গঠন করা হয়েছে। মোসাম্মৎ রোকেয়া আক্তার, মো. শওকত আলী ও মো. মোস্তাফিজুর রহমান খান-কে অর্থ ও ক্রয় কমিটিতে; মো. ফজলুল করিম, মোসাম্মৎ রোকেয়া আক্তার ও নুসরাত জাহান নিপা-কে একাডেমিক কমিটিতে; মো. মোশারফ হোসাইন, ফুলেছা খাতুন ও তাহেরা সুলতানা-কে সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া কমিটিতে এবং ফাহমিদা আহম্মেদ তনু, জামাল উদ্দিন ও আরিফ হোসেন-কে নিয়ে নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সরকারের নির্দেশনা মোতাবেক ও সরকারের দেওয়া গঠনতন্ত্র অনুযায়ী গঠিত অন্যান্য সকল কমিটি ও উপকমিটির কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালিতা হচ্ছে বলে জানান মাদ্রাসার সুপার মো. শহিদুল ইসলাম।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।