শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলা ইউএইচসি’র অত্যাধুনিক প্যাথলজি কক্ষ উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৭১ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ইউএইচসি)-এর নতুন ও অত্যাধুনিক ডিজিটাল প্যাথলজি কক্ষের শুভ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে শেরপুরের সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে এই প্যাথলজি কক্ষের ঘোষণা উদ্বোধন করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কনসালট্যান্ট, মেডিকেল অফিসার, অন্যান্য চিকিৎসক, নার্স ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, তাঁর পাঠানো লিখিত চাহিদা মোতাবেক ঢাকা কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি)-তে কর্মরত সহকারী পরিচালক ও নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মজিবুর রহমান এঁর আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় উন্নত মানের বেশ কিছু যন্ত্রপাতি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগের জন্য বরাদ্দ দেওয়া হয়।

বরাদ্দকৃত যন্ত্রপাতি গুলোর মধ্যে হেমাটোলজিক্যাল পরীক্ষা করার জন্য সেল কাউন্টার, বায়োকেমিস্টি পরীক্ষার জন্য সেমি অটো এনালাইজার ও ইলেক্ট্রোলাইট পরীক্ষার জন্য ইলেক্ট্রোলাইট মেশিন উল্লেখযোগ্য।

বরাদ্দকৃত মেশিন সমূহ স্থাপনের জন্য এ্যায়ার কন্ডিশন (এসি) সম্মৃদ্ধ বড় একটি কক্ষের প্রয়োজন, যা হাসপাতালে নেই। এমতাবস্থায় সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য-এঁর নির্দেশনায় বর্তমান প্যাথলজী কক্ষের পাশের ছোট্ট কক্ষটিকে একত্র করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা।

কক্ষে এসি লাগানোর পরে সেল কাউন্টার মেশিন ও সেমি অটো এনালাইজার মেশিন স্থাপন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ইলেক্ট্রোলাইট মেশিনটি স্থাপন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা।

এসব অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপনের পরে সেবাদান শুরু করা হলে নকলাবাসীকে সহজে আর রাজধানী ঢাকা, বিভাগীয় শহর ময়মনসিংহ ও জেলা শহর শেরপুরে দৌঁড়াতে হবে না বলে সুশীলজন মনে করছেন। এটি নকলা উপজেলাবাসীর জন্য সুখবর বলে মনে করছেন তারা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।