মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

শেরপুর জেলা পরিষদ নির্বাচনে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৩০ জনের মনোনয়নপত্র দাখিল

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭৫ বার পঠিত

১৭ অক্টোবর (সোমবার) অনুষ্ঠিতব্য শেরপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ হেভিওয়েট প্রার্থীসহ মোট ৪ জন সম্ভাব্য প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৯ সম্ভাব্য প্রার্থী।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগের দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট চন্দন কুমার পাল তার কর্মী-সমর্থকদের সাথে নিয়ে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাহেলা আক্তারের নিকট এবং বাকিরা সবাই তাদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা শানিয়াজ্জামান তালুকদারের নিকট নিজ নিজ মনোনয়ন দাখিল করেছেন।

চেয়ারম্যন পদে যারা মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় মনোনীত প্রার্থী এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা পরিষদের বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দলের বিদ্রোহী প্রার্থী হুমায়ূন কবীর রুমান, জেলা জাতীয় পার্টির সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ইলিয়াছ উদ্দিন ও জেলা পরিষদের সাবেক সদস্য জাকারিয়া বিষু।

১নং সাধারণ আসনের (শেরপুর সদর উপজেলা) সদস্য পদে ৫জন মনোনয়নপত্র জমা করেছেন। তারা হলেন- মো. আব্দুল হান্নান মোল্লা, মোহাম্মদ মোছা মিয়া, মো. খলিলুর রহমান, মো. আবুল কালাম ও এম.এ হাসেম।

২নং সাধারণ আসনের (শ্রীবরদী উপজেলা) সদস্য পদে ৩জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- মোহাম্মদ মাহমুদুল হাসান, মো. আব্দুল্লাহেল আমীন ও মো. সিদ্দিকুর রহমান।

৩নং সাধারণ আসনের (নকলা উপজেলা) সদস্য পদে ৩জন মনোনয়নপত্র জমা করেছেন। তারা হলেন- মো. ছানোয়ার হোসেন, মো. আব্দুর রশিদ সরকার ও মো. মাজহারুল ইসলাম।

৪নং সাধারণ আসনের (নালিতাবাড়ী উপজেলা) সদস্য পদে ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- মো. হাফিজুর রহমান খোকন, মো. নূরে আলম সিদ্দীকী, মো. শামশাদ আলম, মো. নাজমুল ইসলাম ও মেহেদী হাসান বিল্লাল।

৫নং সাধারণ আসনের (ঝিনাইগাতী উপজেলা) সদস্য পদে ৩জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আবু তাহের, রেকামুল ইসলাম ও মো. নজরুল ইসলাম।

১নং সংরক্ষিত মহিলা আসনের (শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলা) সদস্য পদে ৪জন মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন ফারহানা পারভীন, আঞ্জুমান আলম, নিলুফা পান্না ও কোহিনুর আক্তার। এরা সবাই শেরপুর সদর উপজেলা থেকে প্রার্থী হয়েছেন।

আর ২নং সংরক্ষিত মহিলা আসনের (নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী) সদস্য পদে ৩জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে একজন নকলা উপজেলা থেকে, বাকি দুইজন নালিতাবাড়ী উপজেলার। তারা হলেন, সৈয়দা উম্মে কুলসুম রেনু, ক্লোডিয়া নকরেক ও নাহেলিকা দিবা।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা শানিয়াজ্জামান তালুকদারের অফিস সূত্রে জানা গেছে, জেলা পরিষদ নির্বাচনে সর্বমোট ভোটর ৭৪৩ জন, এরমধ্যে পুরুষ ভোটার ৫৬৯ জন ও নারী ভোটার ১৭৪ জন।

শেরপুর সদর উপজেলায় মোট ভোটার ১৯৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৫১ জন ও নারী ভোটার ৪৭জন। শ্রীবরদী উপজেলায় মোট ভোটার ১৪৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১২ জন ও নারী ভোটার ৩৪জন। নকলা উপজেলায় মোট ভোটার ১৩৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০২ জন ও নারী ভোটার ৩১জন। নালিতাবাড়ী উপজেলায় মোট ভোটার ১৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩২ জন ও নারী ভোটার ৪০জন, ঝিনাইগাতী উপজেলায় মোট ভোটার ৯৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭২ জন ও নারী ভোটার ২২জন।

জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাহেলা আক্তার সাংবাদিকদের জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতির কাজ চলছে। শেরপুরবাসীকে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে সকলের অংশগ্রহনের মাধ্যমে অবাদ ও সুষ্ঠু ভাবে নির্বাচন কার্য শেষ করার ক্ষেত্রে দায়িত্বশীলদের কোন ধরনের ত্রুটি থাকবেনা বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।