মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭৯ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলায় চলতি খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২৫০ কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

উপলক্ষে সোমবার (১২ সেপ্টেম্বর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরাধীন নকলা উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ-এর তত্বাবধানে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এর সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার।

এসময় গনপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুল, নকলা ইউপির চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক ফারুকসহ উপজেলা কৃষি অফিসে কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগন, বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাগন, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণী ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ জানন, চলতি খরিপ-২ মৌসুমে মাসকলাই উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়। প্রতি কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকলাই বীজ, ১০ কেজি করে ডাই এ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ৫ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার বিতরণ করা হয়।

এহিসেব মতে সেমাবার উপজেলার ২৫০ কৃষকের মাঝে মোট ১ হাজার ২৫০ কেজি মাসকলাই বীজ, ২ হাজার ৫০০ কেজি ডিএপি সার ও ১ হাজার ২৫০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।