বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:০১ অপরাহ্ন

নকলা প্রেসক্লাব’র মাসিক সভা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮০ বার পঠিত

শেরপুর জেলার ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব-এর মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) রাত ৯টার সময় (এশা নামাজের পর) মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুর হোসাইন-এর সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য রেজাউল হাসান সাফিত, সুজন মিয়া, সীমানুর রহমান সুখন প্রমুখ।

প্রেস ক্লাবের সভাপতির স্বাগত বক্তব্যে বিগত সভার সিদ্ধান্ত সমূহ পুনরায় সকলকে অবগত করেন। পরে মাসিক মিটিং এর সভাপতির অনুমতিক্রমে আলোচনার মূলপর্ব শুরু করা হয়। আলোচনান্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত সমূহের মধ্যে উল্লেখযোগ্য সিদ্ধান্ত হলো- প্রতি মাসের প্রথম শুক্রবার রাত নয়টায় (এশা নামাজের পর) মাসিক মিটিং আরম্ভ করা। গঠনতন্ত্র মোতাবেক মাসিক ও বার্ষিক চাঁদা নিয়মিত আদায় করন।

নকলা প্রেস ক্লাবের নামে যেন উপজেলায় একাধিক সাংবাদিক সংগঠন পরিচালিত হতে না-পারে তথা যেকেউ যেন ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব”-এর নামে পদ পদবী ব্যবহার করে জনমনে ও সরকারি-বেসরকারি কোন দপ্তরে বিভ্রতকর পরিবেশের সৃস্টি করতে না পারে সেদিকে প্রেস ক্লাবের সকলকে আরও সুচ্চার হওয়া। প্রয়োজনে গঠনতন্ত্র মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অধিকতর তৎপর হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজনের পারিবারিক দীর্ঘ সমস্যা সৃষ্টি হওয়ায় তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করা সম্ভব হচ্ছেনা। এমতাবস্থায় সদস্য রেজাউল হাসান সাফিতকে ভারপ্রাপ্ত প্রচার সম্পাদকের দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত হয়। আগামী কাল ৩ সেপ্টেম্বর, শনিবার থেকে রেজাউল হাসান সাফিত নকলা প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করবেন মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত আকারে গৃহীত হয়।

তাছাড়া “নকলা প্রেস ক্লাব”-এর নামে সোনালী ব্যাংক নকলা শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই হিসাবটি ক্লাবের সাধারণ সম্পাদক, অর্থ বিষয়ক সম্পাদক ও তথ্য-গবেষণা সম্পাদক এই তিন জনের মধ্যে যেকোন দুই জনের যৌথ স্বাক্ষরে খোলা হবে এবং তাদের দুই জনের স্বাক্ষরে ব্যাংকে টাকা লেনদেন করা যাবে মর্মে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। এছাড়াও প্রেস ক্লাব ও সাংবাদিকদের উন্নয়নে বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করে, সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়। এসময় নকলা প্রেস ক্লাব-এর অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে জাতীয় ‘দৈনিক অন্যধারা’ পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি হিসেবে সদ্য নিয়োগপ্রাপ্ত নকলা প্রেসক্লাবের তথ্য ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, ‘দৈনিক দেশ প্রতিদিন’ পত্রিকার নকলা উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগপ্রাপ্ত রেজাউল হাসান সাফিত ও ইংরেজী দৈনিক “The Daily Bangladesh Express” পত্রিকায় সদ্য নিয়োগপ্রাপ্ত সিমানুর রহমান সুখন এই তিন জনের সৌজন্যে আয়োজিত নৈশভোজে দাওয়াতি হিসেবে সবাই অংশ গ্রহন করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।