মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় জিলহজ্জ গ্রুপের হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২২ জুন, ২০২২
  • ২৩০ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর হজ্জ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বুধবার নকলা শহরের মধ্য বাজারের মাসজিদুল হাবিব মসজিদে জিলহজ্জ গ্রুপের নিবন্ধিত হজ্জে গমনে ইচ্ছুকদের এই প্রশিক্ষণ দেওয়া হয়।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর আয়োজনে ও স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ-এর তত্বাবধানে নকলা উপজেলা উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হারেজ উদ্দিনের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে নকলা কাচারী জামে মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী বালিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. আনোয়ারুল ইসলাম, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ, চন্দ্রকোনা উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মো. মোকলেছুর রহমান, আলহাজ্ব মনিরুজ্জামান মনির, ক্বারী মাওলানা মো. আতিকুর রহমানসহ জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ-এর স্বত্বাধিকারী ও ময়মনমনিসংহ অঞ্চলের স্থানীয় গাইডার ও অভিজ্ঞ হাজীগন বক্তব্য রাখেন।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, স্থানীয় মসজিদের ইমামসহ হজ্জে গমনে ইচ্ছুক অন্তত ৩০ জন নারী-পুরুষ ও স্থানীয় ধর্মপ্রান মুসলমানগন উপস্থিত ছিলেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে অন্যতম হলো হজ্জ। আর্থিকভাবে সামর্থ্যবান ব্যক্তিগনকে যত দ্রুত সম্ভব হজ্জ পালন করা উচিত। হাজ্বি গনের কল্যাণে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। আত্মশুদ্ধির জন্য হজ্জে গমনে ইচ্ছুকদের জন্য এ ধরনের কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা জানান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।