শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় বন্যা কবলিত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৮২ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় বন্যা কবলিত শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যা কবলিত পরিবারের মাঝে শুকনো খাবারসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ।

সোমবার দিনব্যাপী উরফা ইউনিয়নে বন্যা কবলিত পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। খাদ্য প্যাকেজের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ ও অন্যান্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

বন্যা কবলিত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সরোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভূট্টো, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. তারিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্র্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাদ্য সহায়তা বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, টানা বর্ষণ ও সীমান্তের পাহাড়ি ঢলের পানিতে শেরপুর জেলার নকলা উপজেলার ৮টি ইউনিয়নের অনেক গ্রাম প্লাবিত হয়েছে। ইতিমধ্যে উপজেলায় বন্যা কবলিত দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যা কবলিত অন্যান্য মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশে প্রায় প্রতি বছরই বন্যা হয়। তবে এবারের বন্যা অধিক বিধ্বংসী ও দীর্ঘায়িত। শেরপুরের মতো দেশের বিভিন্ন জেলার অনেক অতি দরিদ্র মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বন্যা কবলিতদের জন্য নয়, সব অসহায় মানুষের পাশে রয়েছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় জেলা ও উপজেলা প্রশাসন ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।” এরই ধারাবাহিকতায় শেরপুর জেলার সকল উপজেলায় বন্যা কবলিত ও দরিদ্র দুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে শেরপুর জেলা ও সকল উপজেলা প্রশাসন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।