মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় পেঁয়াজ ও গম চাষের ওপর মাঠ দিবস

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১৫৫ বার পঠিত

শেরপুরের নকলায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় পেঁয়াজ ও গমের বাস্তবায়িত প্রদর্শনী মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরের দিকে উপজেলার উরফা ইউনিয়নের উরফা ব্লকে ইউপি সদস্য সাইদুল ইসলাম-এর সভাপতিত্বে পেঁয়াজ উৎপান বৃদ্ধির লক্ষে এ মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ মো. মাহমুদুল হাসান মুসা প্রমুখ।

এর আগে বুধবার (২৩ মার্চ) দুপুরের দিকে উপজেলার গনপদ্দী ইউনিয়নের চিতলিথায়া ব্লকের চিথলিয়া এলাকায় বারি গম-৩৩ এর ওপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এ মাঠ দিবসেও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ মো. মাহমুদুল হাসান মুসা, উপসহকারী কৃষি কর্মকর্তা (এসএএও) আশরাফুল আলম, জাহাঙ্গির আলম আক্তার, ফারুক হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা (এসএএও), স্থানীয় শতাধিক কৃষক-কৃষাণী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন। মাঠ দিবসে রোগ প্রতিরোধী জাত বারি গম-৩৩ এর চাষাবাদ ও গম ফসল চাষের প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।