শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় মার্চের দিবসসমূহ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের প্রস্তুতিমূলক সভা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৩১৯ বার পঠিত

শেরপুরের নকলায় মার্চ মাসের বিভিন্ন দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’ নকলা উপজেলা শাখার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ মার্চ) রাতে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব অধ্যাপক শফিকুল ইসলাম দুলাল-এর সভাপতিত্বে এই প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ময়মনসিংহ অঞ্চলের সমন্বয়ক ও জেলা কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ।

সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুতের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় আরও বক্তব্য রাখেন- সহ-সভাপতি মনসুর আলী, আব্দুুল হাকিম, এফ.এম রেজাউল করিম ও এমদাদুল হক; যুগ্ম সম্পাদক নূরে আলম সিদ্দিকী উৎপল, হাফিজুর রহমান বাদল ও সুলতান মাহমুদ; সাংগঠনিক সম্পাদক হাবিল উদ্দিন, এফ.এম ওবায়দুল হক ও মোশারফ হোসাইন; অর্থ সম্পাদক নাজমুল ইসলাম, দপ্তর সম্পাদক খোরশেদ আলম শ্যামল, মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা হোছনে জাহান রত্মা, ত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক এমরান হোসেন, সদস্য হাবিল উদ্দিন, খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও এমদাদুল হক রিপন প্রমুখ।

এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে মাহমুদুল হাসানসহ বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সভায় ১৭ মার্চ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া আলোচনান্তে সংগঠনটির বিভিন্ন কার্যক্রম খুব সহজে বাস্তবায়নের জন্য স্থায়ী ফান্ড গঠনের বিষয়ে ও বিভিন্ন উন্ননমূলক সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এছাড়া বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমান সদ্য প্রয়াত হওয়া ও চলমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় কেন্দ্রীয় কমিটির অনুমতিক্রমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সবশেষে সদ্যপ্রয়াত বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমানসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ্য, নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সদস্য মজিবর রহমান গত শনিবার (২৫ ডিসেম্বর) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকাল ৪:৫০ মিনিটের সময় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মজিবর রহমান নকলা পৌরসভাধীন মাউড়া এলাকার মৃত কছিম উদ্দিন মাস্টারের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ-এঁর বড় ভাই। তিনি মৃত্যুকালে স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ১১ টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম মজিবর রহমান-এঁর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।