মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে শেরপুরে র‌্যালি আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৩২৪ বার পঠিত

মঙ্গলবার (৮ র্মাচ) আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালিটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে গিয়ে শেষ হয়। র‌্যালিতে শতাধিক নারীসহ বিভিন্ন শ্রেনীপেশার সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

তাছাড়া বাংলাদেশ মহিলা পরিষদ, শেরপুর জেলা শাখা এবং নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শহরের নিউমার্কেট চত্বরে এ নারী সমাবেশের আয়োজন করা হয়।

এ সমাবেশে পিতা ও স্বামীর সম্পদ ও সম্পত্তিতে সমানাধিকার নিশ্চিত করার দাবীসহ সকল ক্ষেত্রে নারী-পুরুষের বৈষম্য নিরসন করে সমতা বিধনের দাবী জানানো হয়। সেইসাথে নারী ও কন্যা শিশুর প্রতি ধর্ষণসহ সকল প্রকার সহিংসতা বন্ধের দাবী জানানো হয় ওই সমাবেশে।

জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মীর সভাপতিত্বে অনুষ্ঠিত নারী সমাবেশে বক্তব্য রাখেন- জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা লুৎফুন্নাহার, শিক্ষাবিদ-গবেষক ড. সুধাময় দাস, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আখতারুজ্জামান, জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, নারী রক্তদান সংস্থার পঞ্চমী দে রুমা, তানিয়া তাবাসসুম, আবৃত্তিকার শ্যামলী মালাকার, প্রকৌশলী শুভজিৎ নিয়োগী, আসম নয়ন, হারান চন্দ্র সাহা প্রমুখ।

নারী সমাবেশে উত্থাপিত সকল দাবীর সাথে একাত্মতা প্রকাশ করে শেরপুরের এ নারী সমাবেশে অংশগ্রহণ করেন ইনস্টিটিউট ফর এনভায়রণমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি), নারী রক্তদান সংস্থা, রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস), বিপ্লবী রবি নিয়োগী স্মৃতি পরিষদ, মুক্তিযুদ্ধ যাদুঘর-শহীদ মোস্তফা পাঠাগার, উদীচী শেরপুর জেলা সংসদ, দূর্বার নারী নেটওয়ার্ক, ফাইট ফর চিলড্রেনস রাইটস সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যদিকে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নারী দিবস-২০২২ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ-এঁর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।