মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলায় প্রথমবারের মতো ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’ নামে ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৪ বার পঠিত

শেরপুর জেলার নকলা উপজেলায় প্রথম বারের মতো ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’ নামে ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ‘জয়যাত্রা ফুটবল একাডেমী’র আনুষ্ঠানিক ভাবে যাত্রার শুভ উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে সোমবার বিকেলে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

এছাড়া নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, ফুটবল খেলার প্রশিক্ষক সাধন বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, নকলা অদম্য মেধাবী সংস্থার উপদেষ্টা এফ.এম কামরুল আলম রঞ্জু, সহকারী পরিচালক আতিকুর রহমান আতিক, সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, অনুদান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর রউফ শিবলু, নকলা প্রেস ক্লাবের সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসাইনসহ অন্যান্য সাংবাদিকগন, নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ক্রীড়ামোদি মাজেদুল হক সুমন, ফুটবলের স্থানীয় প্রশিক্ষক মইনুল হক বাপ্পী, ক্রীড়া শিক্ষক ও প্রশিক্ষক তৌফিক হোসেন দ্বিপক, তরুণ ফুটবলার আবু সাঈদের বাবা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জয়যাত্রা ফুটবল একাডেমীর তরুণ প্রশিক্ষণার্র্থী ও অভিভাবকগন উপস্থিত ছিলেন।

ক্রীড়ামোদি নকলা অদম্য মেধাবী সংস্থার নির্বাহী পরিচালক অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরিফ কামরুজ্জামানসহ অনেকে জানান, খেলার সুষ্ঠ পরিবেশ ও পর্যাপ্ত সহযোগিতা না পাওয়ায় বর্তমানে অধিকাংশ তরুণ মাদক, ইভটিজিং, মোবাইল গেমস ও জুয়ার মতো ক্ষতিকর বাজে নেশায় আসক্ত হয়ে যাচ্ছে। ফলে একদিকে যেমন তাদের অর্থের অপচয় হচ্ছে, অন্যদিকে তারা শারীরিক ও মানসিক ভাবে বিপথগামী হয়ে পড়ছে। এমতাবস্থায় তরুণদের মানসিক বিকাশে ও শারীরিক উন্নয়নে খেলাধুলার কোন বিকল্প নেই।

জয়যাত্রা ফুটবল একাডেমীর কর্তৃপক্ষরা দৃঢ় আশাব্যক্ত করে জানান, উপজেলা পর্যায়ের এ ফুটবল একাডেমী সকলের সার্বিক সহযোগিতা পেলে নকলা উপজেলা থেকে জাতীয় ও আন্তর্জাতিক মানের ফুটবল খেলোয়াড় তৈরি করা সম্ভব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, সারা দেশব্যপী বিভিন্ন ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠলে গ্রমগঞ্জের ছেলে-মেয়েরাও উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের তরুণ ফুটবলার আবু সাঈদ (১৪)-এর মতো দেশ সেরা প্রতিষ্ঠানে ডাক পাবে। এতেকরে তরুণ খেলোয়াড়দের মধ্যে ক্রীড়ার প্রতি আগ্রহ বাড়বে; বাড়েবে শারীরিক দক্ষতা ও মানসিক বিকাশ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, খেলাধুলা লেখা-পড়ার অবিচ্ছেদ্য অংশ, একটি অপরটির পরিপূরক। তাই জয়যাত্রা ফুটবল একাডেমীর মতো দেশের প্রতিটি জেলা, উপজেলা বা পাড়া-মহল্লায় খেলাধুলার পরিবেশ সৃষ্টিসহ নিয়মিত বিভিন্ন খেলাধুলার আয়োজন করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।