বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৫ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে ভাষা শহীদসহ সকল শহীদদের স্মরণে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

এর অংশ হিসেবে ২১ ফেব্রুয়ারি সোমবার প্রথম প্রহরে (১২:০১ মিনিট) নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান-এঁর নেতৃত্বে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ মুহাম্মদ বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৗর সভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদ্যপদায়ন প্রাপ্ত সিনিয়র সহকারী সচিব) কাউছার আহাম্মেদ, নকলা থানার ওসি মুশফিকুর রহমান, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধাগন, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকগন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠন, পৌরসভা, নকলা প্রেস ক্লাব, বিভিন্ন দপ্তরসহ ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধের পক্ষের শক্তিতে বিশ্বাসী বিভিন্ন সংগঠন, পুলিশ বিভাগ, বিভিন্ন পেশা শ্রেণীর সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে।

এর আগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে ২০ ফেব্রুয়ারি রবিবার সকালে চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সরকারি হাজী জালমামুদ কলেজে প্রতিযোগিতা সমূহের সংশ্লিষ্ট উপ-কমিটির তত্বাবধানে এসকল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওই দিন বিকেলে ফলাফল ঘোষণা করা এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় ২১ ফেব্রুয়ারি সোমবার দুপুরের দিকে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।