শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

‘নকলা অদম্য মেধাবী সংস্থা’ যেন অসহায়ের সহায় ও মেধাবী শিক্ষার্থীর অনুপ্রেরণা

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১২ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলায় গঠিত সম্পূর্ণ স্বেচ্ছাসেবী সংগঠন ‘নকলা অদম্য মেধাবী সংস্থা’। এই সংগঠনের কার্যক্রমে সন্তুষ্ট সর্বমহল। এই সংগঠনটি যেন, অসহায়ের সহায় এবং মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রেরণার অন্যমত উৎস হিসেবে পরিণত হয়েছে।

মেধাবী শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাতে ও উদ্দীপনা প্রদানের লক্ষ্যে ‘নকলা অদম্য মেধাবী সংস্থা’-এর উদ্যোগে শুক্রবার উপজেলার ২০ মেধাবী শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।

এ উপলক্ষ্যে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সংগঠনটির সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির ত্রাণ ও অনুদান বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর রউফ শিবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অদম্য মেধাবী সংস্থা’র উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও সংগঠনের উপদেষ্টা এফ.এম কামরুল আলম রঞ্জু। এছাড়া সংগঠনটির সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বক্তব্য রাখেন।

এসময় বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনকি সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সদস্য ও নকলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, অদম্য মেধাবী সংস্থা’র সহকারী পরিচালক আতিকুর রহমান, সদস্য মোশারফ হোসেন শ্যামল, মিঠুন, রিফাত, হাসানসহ অন্যান্য সদস্য ও নেতৃবৃন্দ, নকলা প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন, বিভিন্ন এলাকার মেধাবী শিক্ষার্থী ও তাদের অভিভাবগন উপস্থিত ছিলেন।

নকলা অদম্য মেধাবী সংস্থা’র সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জানান, এ সংগঠনের উদ্যোগে এ পর্যন্ত ১২৬ জন্য মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদানসহ অগণিত শিক্ষার্থী ও দরিদ্র অসহায়দেরকে বিভিন্ন সময় প্রয়োজনীয় পরিমাণ আর্থিক সহায়তা করা হয়েছে এ সংগঠনের পক্ষথেকে।

সংগঠনটির সভাপতি শফিকুল ইসলাম জানান, নকলা অদম্য মেধাবী সংস্থা’র পক্ষ থেকে শতাধিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার, অসহায় শিক্ষার্থীদের বই, খাতা, কলমসহ শিক্ষা প্রতিষ্ঠনের নির্ধারিত পোশাক, পরীক্ষার ফরম ফিলাপ ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি বাবদ বিভিন্ন সময়ে আর্থিক সহায়তার মাধ্যমে দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হয়েছেন তাদের স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

সংগঠনের নির্বাহী পরিচালক অষ্ট্রেলিয়া প্রবাসী আবু শরীফ কামরুজ্জামান জানান, স্থায়ী ভাবে স্বাবলম্বী করতে উপজেলার বেশ কয়েকটি পরিবারের দৈনিক আয়ের উৎস্য হিসেবে ব্যাটারী চালিত ভ্যান ও অটো রিক্সা কিনে দেওয়া, পণ্যসহ কয়েকটি মুদির দোকান দিয়ে দেওয়া এবং গৃহহীনদের জন্য ঘরের ব্যবস্থা করে দেওয়ার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা। তিনি আরও জানান, সকলের সহযোগিতা ও পরামর্শ নিয়ে তাদের এমন মহতি কার্যক্রম অব্যাহত রাখবেন। এর জন্য সকলের সার্বিক সহযোগিতা ও পরামর্শসহ দোয়া কামনা করেন আবু শরীফ কামরুজ্জামান।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।