শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

শেরপুরের বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক তালাপতুফ হোসেন মারা গেছেন

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ২০০ বার পঠিত

শেরপুর সরকারি কলেজের সাবেক জিএস বাংলাদেশ বেতারের শেরপুর শহর প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা এ.বি.এস.এম. তালাপতুফ হোসেন মঞ্জু (৭০) মারা গেছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত কারণে জেলা শহরের সজবরখিলা এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…….রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুদের সহযোদ্ধা অ্যাডভোকেট আখতারুজ্জামান জানান, মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু খুব সাহসী যোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে এপ্রিলে শেরপুর শহর থেকে যে ১২ জন যুবক সীমান্তবর্তী ঝিনাইগাতীর পাতার ক্যাম্পে প্রথম মুক্তিযুদ্ধের প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন, মঞ্জু ছিলেন তাঁদের একজন। তিনি ‘৬৯-এর গণঅভ্যুত্থানের সময় থেকে মুক্তিযুদ্ধের সময় পর্যন্ত শেরপুর ছাত্রলীগের প্রচার সম্পাদক ছিলেন। পরবর্তীতে শেরপুর কলেজ ছাত্র সংসদের জিএস (সাধারণ সম্পাদক) নির্বাচিত হয়েছিলেন। ছিলেন শেরপুর যুবলীগের প্রচার সম্পাদক। মৃত্যুর আগ পর্যন্ত সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ জেলা কমিটির প্রচার সম্পাদক ছিলেন। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবিতেও তিনি দীর্ঘদিন রাজপথ কাঁপিয়েছেন।

মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু আশির দশকে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রামের পাহাড়তলি জোনে বেশ কিছুদিন চাকরিও করেছেন। সেখানে তৎকালীন রেলওয়ে শ্রমিকলীগেরও প্রচার সম্পাদক ছিলেন। তিনি লেখালেখি এবং সাংবাদিকতার সাথে জড়িত ছিলেন। ছিলেন দৈনিক খবরের প্রতিনিধি। বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধির মর্যাদায় শেরপুর শহর প্রতিনিধি হিসেবে চুক্তিভিত্তিক কর্মরত ছিলেন। তিনি শেরপুর প্রেসক্লাবের একজন সদস্য ছিলেন।

শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএসএম নুরুল ইসলাম হিরো জানান, আজ বাদ আছর শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের হইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক গভীর শোক প্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, যুগ্মসচিব সাবেক জেলা প্রশাসক আনার কলি মাহবুব, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেছুর রহমান আকন্দ, চেম্বার সভাপতি আসাদুজ্জামান রৌশন, শেরপুর, নকলা, নালিতাবাড়ি, শ্রীবরদী ও ঝিনাইগাতী প্রেসক্লাবের নেতৃবৃন্দ, সহযোদ্ধা ও সহকর্মীরা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।