বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

নকলায় দুই শিক্ষকের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩৫০ বার পঠিত

শেরপুরের নকলায় বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিন (৭৫) ও মো. লুৎফর রহমান (খোকা) নামে অবসরপ্রাপ্ত দুই শিক্ষকের মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিন উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের দধিয়ারচর পূর্বপাড়া এলাকার মৃত রন মাহমুদের ছেলে এবং গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক ছিলেন।

শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ১১টার সময় মরহুমের নিজ গ্রামের বাড়ির আঙ্গিনায় রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধা নিবেদনের পরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিনের বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর। তিনি স্ত্রী, চার ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের অফিস সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিনের মুক্তিযোদ্ধা গেজেট তালিকা নং ১০৭১, লাল মুক্তিবার্তা তালিকা নং ০১১৪০৩০০৭২ এবং কল্যাণ ট্রাস্ট তালিকা নং ১৫৮৬৫।

বিভিন্ন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয় চা দোকান থেকে বাড়ি ফিরার পথে রাস্তার পাশে তিনি পড়েছিলেন। পরে তাকে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. তানজিনা মাহবুব তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে তাঁর ভাতিজাদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। তাই তাঁর মৃত্যুকে কেন্দ্র করে নানান জল্পনা কল্পনা শুরু হয়। অনেকে ভেবে ছিলেন তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। তাই স্থানীয়রা সকল জল্পনা কল্পনার অবসান ঘটাতে নকলা থানায় খবর দিলে, থানার পুলিশ বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিনের মৃত্যুর কারন নিশ্চিত হতে ময়না তদন্তের জন্য তাঁর মরদেহ নকলা হাসপাতাল থেকে উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

ময়না তদন্তের রিপোর্ট অনুযায়ী জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিনের স্বাভাবিক মৃত্যু হয়েছে। পরে এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে আর কোন প্রকার অভিযোগের সংবাদ পাওয়া যায়নি।

অন্যদিকে নারায়ণ খোলা পূর্ব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, নকলা উপজেলা শাখার সাবেক সভাপতি মো. লুৎফর রহমান ওরফে খোকা স্যার বৃহস্পতিবার রাত ৯ টার সময় বার্ধক্যজনিত কারেণ তাঁর নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। মরহুমের জানাজা নামায শুক্রবার দুপুর আড়াইটার সময় স্থানীয় আলমাছ উদ্দিন মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়।

অবসরপ্রাপ্ত দুই শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মো. আলমাছ উদ্দিন ও মো. লুৎফর রহমান ওরফে খোকা স্যারের মৃত্যুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক শাহ মো. বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদারসহ উপজেলা পরিষদের অন্যান্যরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ কমিটির অন্যান্যরা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মো. হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎসহ কমিটির অন্যান্যরা, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপনসহ কমিটির অন্যান্যরা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুসহ কমিটির অন্যান্যরা, চরঅষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোরাম রব্বানীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি খোরশেদ আলম শ্যামলসহ অন্যান্য নেতৃবৃন্দ ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকবৃন্দসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশ করেছন। তাঁরা সকলেই মরহুদের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।